আপনি পড়ছেন

৫০ মেগাপিক্সেল ক্যামেরার ফাইভজি ফোন বাজারে নিয়ে এসেছে ভারতের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান লাভা। ফোনটির মডেল লাভা ব্লেজ ৫জি। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফোনটির উন্মোচন করা হয়। ফোনটি কিছুদিন আগে বাজারে আসা লাভা ব্লেজ প্রো'র উত্তরসূরি। ফাইভজি ফোন হলেও এর দাম মাত্র ১০ হাজার রুপি, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা।

lava blaze 5gলাভা ব্লেজ ৫জি

লাভা ব্লেজ ৫জি ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের ফোনটির রেজুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। ফোনটির পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

ফটোগ্রাফির জন্য লাভার নতুন ফোনের পেছনে রয়েছে তিনটি ক্যামেরা। ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ডেপ্থ সেন্সর এবং একটি ম্যাক্রো সেন্সর। সেলফিপ্রমীদের জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

পারফরম্যান্সের জন্য রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ৪ জিবি র‌্যামের ফোনটিতে রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। এতে ৩ জিবি ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করবে। এছাড়া মাইক্রোএসডি কার্ডের সাহায্য ফোনের স্টোরজে বাড়ানো সম্ভব। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ১২।

ফোনটিতে পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফোনটির কানেক্টিভিটিতে রয়েছে ডুয়েল সিম, ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক।

একনজরে লাভা ব্লেজ ৫জি এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে
প্রসেসর: মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর
র‍্যাম: ৪ জিবি
স্টোরেজ: ১২৮ জিবি

ব্যাক ক্যামেরা: ৫০ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ৮ মেগাপিক্সেল
ব্যাটারি: ৫০০০ এমএএইচ
দাম: ১২ হাজার টাকা

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর