আপনি পড়ছেন

মারামারির ঘটনায় আগাম জামিন পেয়েছেন ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ৯ নেত্রী। সোমবার (৩ অক্টোবর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন মঞ্জুর করেন। আইনজীবী নোমান হোসাইন তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

eden womens college chhatr

জামিন পাওয়া নেত্রীরা হলেন- জেবুন নাহার শিলা, মারজান আক্তার উর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী, জান্নাতুল ফেরদৌস, ফাতেমা খানম বিন্তি, সামিয়া আক্তার বৈশাখী। 

গত ২৫ সেপ্টেম্বর কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। ঘটনার পর তাদের বিরুদ্ধে মামলা করেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারী সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার।

সোমবার আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী ও নোমান হোসাইন। আইনজীবী নোমান বলেন, ‘রিতু আক্তার বাদী হয়ে যে মামলা করেছিলেন তাতে ওই ৯ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন আদালত। জামিনে থাকা এ সময়ের মধ্যে তাদেরকে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।’

পূর্ব ঘটনার জের ধরে গত ২৫ সেপ্টেম্বর ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারি হয়। ঘটনার পর ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয় এবং শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়। তাদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক না থাকলেও ১০ জন সহ সভাপতি রয়েছেন। তারা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরোধিতা করছিলেন।

এরপর ২৮ সেপ্টেম্বর রীভা ও রাজিয়াসহ আট জনের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার অভিযোগে’ মামলা করেন সংগঠনের বহিষ্কৃত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস।

এরপর ৩০ সেপ্টেম্বর বহিষ্কৃত সহ সভাপতি, যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে পাল্টা মামলা করেন রিতু আক্তার। 

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর