আপনি পড়ছেন

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিরাট অংকের ক্ষতিপূরণ চেয়ে সংবাদ সংস্থা সিএনএনের বিরুদ্ধে মামলা করেছেন। সংস্থাটির কর্মকাণ্ডের ফলে তার ভবিষ্যত রাজনৈতিক অবস্থান ক্ষতিগ্রস্ত হয়েছে উল্লেখ করে তিনি সোমবার (৩ অক্টোবর) ফ্লোরিডার ফোর্ট লডারডেলের ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে মামলাটি দায়ের করেন। খবর এপি।

donald trump 11ডোনাল্ড ট্রাম্প

মূলত ২০২০-এর নির্বাচনে জালিয়াতির কারণেই বাইডেনের কাছে তাকে পরাজিত হতে হয়েছে -ট্রাম্পের এমন অভিযোগকে সিএনএন ‘দ্য বিগ লাই’ হিসেবে আখ্যা দেয়। এর ফলে তার রাজনৈতিক ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে অভিযোগ করে ট্রাম্প সিএনএনের কাছে ৪৭৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেছেন। সিএনএন থেকে এ বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য পাওয়া যায়নি।

প্রেসিডেন্ট থাকাকালে ট্রাম্প বারবার সিএনএনসহ বেশকিছু সংবাদমাধ্যমকে নিয়মিত আক্রমণ করতেন। তিনি বেশকিছু প্রযুক্তি সংস্থার বিরুদ্ধেও মামলা করেছেন। গত বছরের ৬ জানুয়ারি ইউএস ক্যাপিটল বিক্ষোভের ঘটনায় টুইটারের বিরুদ্ধে মামলা করেছিলেন তিনি। এই বছরের শুরুতে ক্যালিফোর্নিয়ার একজন বিচারক অবশ্য তার এই মামলা খারিজ করে দেন।

donald trump against cnnসিএনএনের বিরুদ্ধে মামলা করেছেন ট্রাম্প

গত মার্কিন নির্বাচনে জো বাইডেনের কাছে হেরে যাওয়ার পর জালিয়াতির অভিযোগ তোলেন ডোনাল্ড ট্রাম্প। তবে তার দলের অনেক নেতা-কর্মীসহ উভয় পক্ষের মানুষজনই বলেছেন, তিনি যে নির্বাচনী জালিয়াতির অভিযোগ করেছেন তার কোনো প্রমাণ নেই। ট্রাম্পের নিজস্ব অ্যাটর্নি জেনারেলও একই মত পোষণ করেন।

ট্রাম্পের মামলায় দাবি করা হয়েছে, ২০২১ সালের জানুয়ারী থেকে সিএনএন তার বিরুদ্ধে নাৎসি সম্পর্কিত বিশেষ পরিভাষা ‘দ্য বিগ লাই’ সাত হাজার ৭০০ বারের বেশি ব্যবহার করেছে। মানুষকে উত্তেজিত করা ও ভয় দেখানোর জন্য সিএনএন ইচ্ছাকৃতভাবে এ পরিভাষা ব্যবহার করেছে।

সোমবার এক বিবৃতিতে ট্রাম্প উল্লেখ করেন, অন্যান্য সংবাদ সংস্থার বিরুদ্ধেও একই ধরনের মামলা করা হবে।

নতুন সিএনএন প্রধান ক্রিস লিচ তিন মাস আগে একটি বৈঠকে ব্যক্তিগতভাবে তার সংবাদকর্মীদের এই শব্দগুচ্ছ ব্যবহার করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর