আপনি পড়ছেন

এইচডি প্লাস রেজুলেশনের বিশাল পর্দা, ট্রিপল ব্যাক ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসরসহ স্মার্টফোনের নতুন সিরিজ ‘অরবিট’-এর প্রথম ডিভাইস বাজারে নিয়ে এসেছে দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ফোনটির মডেল অরবিট ওয়াইফিফটি।

walton orbit y50 smartphone 4‘অরবিট’ সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনে রয়েছে ৬.৮২ ইঞ্চি ফুল ল্যামিনেশন এইচডি প্লাস ভি-ড্রপ ডিসপ্লে। ২০:৯ অ্যাসপেক্ট রেশিওর পর্দার রেজুলেশন ১৬৪০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস ইনসেল প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস।

অরবিট ওয়াইফিফটি মডেলের ফোনটিতে রয়েছে অ্যান্ড্রয়েড ১২। এতে রয়েছে ২.০ গিগাহার্টজ গতির হেলিও এটুয়েন্টিটু এআরএম কর্টেক্স প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ারভিআর জিই৮৩০০ গ্রাফিক্স। ৪ জিবি র্য্যামের ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৬৪ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নতুন ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির অটোফোকাস এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান সেন্সরটি ৫পি লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে।

ঝকঝকে ছবি তুলতে আরও রয়েছে ১/৩.০৬ ইঞ্চির সেন্সর, ফোরএক্স ডিজিটাল জুম, ফেস ডিটেকশন, টাচ ফোকাস, টাচ শট, স্মাইল শাটার, এন্টি-ফ্লিকার, সেলফ টাইমার, জিও ট্যাগিং, ডিসপ্লে ফেসিয়াল ইনফরমেশন, লোগো ওয়াটারমার্ক, টাইম ওয়াটারমার্ক, নরমাল মোড, প্রোফেশনাল মোড, পোটরেইট, হোয়াইট ব্যালান্স, প্যানারোমা, ফিল্টার মোড, টাইম ল্যাপস, কিউআর কোড, এআই মোডসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।

পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে রয়েছে ৪২০০ এমএএইচ হাই-ডেনসিটি ব্যাটারি। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস আনলক, ভিওএলটিই বা ভোল্টি নেটওয়ার্ক সাপোর্টসহ ডুয়াল ফোরজি সিম এবং ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক।

মেটালিক গোল্ড, বেবি ব্লু এবং পাইন গ্রিন এই তিনটি আকর্ষণীয় রঙে ফোনটি বাজারে এসেছে। ফোনটির বাজার মূল্য ধরা হয়েছে ১২ হাজার ৯৯৯ টাকা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর