আপনি পড়ছেন

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে আছেন গঞ্জালো হিগুয়েইন। তবে যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ টুর্নামেন্ট মেজর লিগ সকার, এমএলএসে ইন্টার মিয়ামির হয়ে দাপটের সাথেই খেলে যাচ্ছিলেন এই তারকা স্ট্রাইকার। এরই মাঝে অশ্রুসিক্ত চোখে ফুটবল থেকে অবসরের ঘোষণা দিলেন আর্জেন্টিনা একাদশের এক সময়ের নিয়মিত মুখ।

gonzalo higuain 3গঞ্জালো হিগুয়েইন

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন হিগুয়েইন। ইন্টার মিয়ামির হয়ে মেজর লিগ সকারের এবারের সর্বোচ্চ গোলদাতা সাবেক জুভেন্টাস তারকা। তাই সবার আশা ছিল আরও কিছুদিন খেলা চালিয়ে যাবেন ৩৪ বছর বয়সী ফুটবলার। কিন্তু সবার ধারণাকে মিথ্যা প্রমাণ করেছেন হগুয়েইন। জানিয়ে দিয়েছেন চলমান মৌসুম শেষে বুট জোড়া তুলে রাখবেন তিনি।

হিগুয়েইন ফর্মে থাকলেও চলমান মৌসুমে প্লে অফে ওঠার জন্য রীতিমতো লড়াই করতে হচ্ছে ইন্টার মিয়ামিকে। আগামী নভেম্বরে শেষ হবে মেজর লিগ সকারের এবারের আসর। তবে ইন্টার মিয়ামি প্লে অফে জায়গা করে নিতে না পারলে চলতি মাসেই নিজের শেষ ম্যাচটি খেলবেন হিগুয়েইন।

রিভার প্লেট দিয়ে ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেন হিগুয়েইন। একবছর পর যোগ দেন স্পেন তথা বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদে। লস ব্লাঙ্কোসদের হয়ে জিতেছেন একাধিক শিরোপা। পরবর্তীতে নাপোলি, জুভেন্টাস এবং ধারে এসি মিলান, চেলসির মতো ক্লাবের জার্সি গায়ে তুলেছেন এই স্ট্রাইকার।

দিয়েগো ম্যারডোনার অধীনে ২০০৯ সালে আর্জেন্টিনা জাতীয় দলে অভিষেক হয় হিগুয়েইনের। ২০১৮ সাল পর্যন্ত ৭৫ ম্যাচে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। খেলেছেন তিনটি করে বিশ্বকাপ এবং কোপা আমেরিকা। জাতীয় দলের হয়ে ৩১ গোল করেছেন তিনি।

সংবাদ সম্মেলনে হিগুয়েইন বলেন, ‘পেশাদার ক্যারিয়ারে দারুণ ১৭টি বছর কাটানোর পর আমার মনে হয়েছে ফুটবল থেকে অনেক কিছু পেয়েছি। নিজের সবকিছু এবং আরও অনেক কিছু দিয়েছে ফুটবল। যারা আমাকে সব সময় সমর্থন দিয়ে গেছেন তাদের ধন্যবাদ জানাচ্ছি। বিদায় বলার সময় এসেছে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর