আপনি পড়ছেন

এক বছরেরও বেশি সময় আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মঈন আলি। সাম্প্রতিক সময়ে গুঞ্জন ওঠে, অবসর ভেঙে ফের সাদা পোশাকের ক্রিকেটে ফিরবেন তারকা অলরাউন্ডার। তবে এই গুঞ্জন উড়িয়ে দিলেন ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলপতি।

moeen ali 6সিদ্ধান্ত পাল্টাবেন না তারকা অলরাউন্ডার

২০১৪ সালের ১২ জুন লর্ডসে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় মঈনের। এই ফরম্যাটের সবশেষ ম্যাচ খেলেছেন গত বছরের সেপ্টেম্বরে ওভালে ভারতের বিপক্ষে। সে মাসেই অবসরের ঘোষণা দেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার। তবে সাবেক তারকা ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ড টেস্ট দলের হেড কোচ হওয়ার পর মঈনের ফেরা নিয়ে গুঞ্জন শুরু হয়।

শোনা গেছে, মঈনকে অবসর ভেঙে ফেরার অনুরোধ করেছেন ম্যাককালাম। তবে তারকা ক্রিকেটার সাফ জানিয়ে দিয়েছেন, আর সাদা পোশাক গায়ে জড়াতে চান না তিনি। মূলত বয়স হয়ে যাওয়ায় সীমিত ওভারের দুই ফরম্যাট খেলেই ক্যারিয়ারের বাকি সময় পার করতে চান মঈন।

অবসর নেওয়ার আগে ইংল্যান্ডের জার্সিতে ৬৪ টেস্ট খেলেছেন মঈন। ২৮.২৯ গড়ে করেছেন ২ হাজার ৯১৪ রান। অফস্পিনে শিকার করেছেন ১৯৫ উইকেট। তার অধীনে সবশেষ পাকিস্তান সফরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ইংলিশরা।

সম্প্রতি ইংল্যান্ডের জনপ্রিয় প্রচারমাধ্যম ডেইলি মেইলের এক কলামে মঈন লিখেছেন, ‘ম্যাককালাম আমাকে ফোন দিয়েছিল। ওর সাথে দীর্ঘ আলাপ হয়েছে। আমি বলেছি দুঃখিত আর পারব না। সে আমার বিষয়টা বুঝতে পেরেছে। টেস্ট ক্রিকেট অনেক পরিশ্রমের খেলা। এই বয়সে আমার অন্য কিছু দেওয়ার আছে।’

‘আমি ক্রিকেট উপভোগ করতে চাই। সিদ্ধান্ত পাল্টে সেরাটা দেওয়ার জন্য সংগ্রাম করা ঠিক হবে বলে মনে করছি না। আমার ক্যারিয়ারের এই দিকটার দরজা বন্ধ করার সময় এসেছে। ইংল্যান্ডের হয়ে ৬৪ টেস্ট খেলা আমার জন্য দারুণ কিছু। বলতে পারি স্বপ্ন পূরণ হয়েছে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর