আপনি পড়ছেন

বেশ কিছুদিন ধরেই চোখের সমস্যায় ভুগছিলেন এবি ডি ভিলিয়ার্স। সমস্যা থেকে উত্তরণের জন্য শেষমেশ চিকিৎসকের ছুরির নিচে বসলেন সাবেক এই তারকা ক্রিকেটার। তাতেও কাজের কাজ হয়নি। বেশ কয়েকটি প্রচারমাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

ab de villiersএবি ডি ভিলিয়ার্স

জানা যায়, ডি ভিলিয়ার্সের চোখের রেটিনা ছিঁড়ে গিয়েছিল। তাই সুস্থ হওয়ার জন্য সম্প্রতি অস্ত্রোপচার করান দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। এরপরও সমস্যার সমাধান হয়নি। চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়েছে, এই রোগের স্থায়ী সমাধান সম্ভব নয়।

এজন্য চোখের সমস্যা বয়ে বেড়াতে হবে ডি ভিলিয়ার্সকে। ২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ান মি. ৩৬০ ডিগ্রি। অথচ জাতীয় দলের হয়ে তখনও দুর্দান্ত ফর্মে ছিলেন ডি ভিলিয়ার্স। তার এমন সিদ্ধান্তে সমালোচনা করেছেন ক্রিকেট বিশ্লেষক থেকে শুরু করে ভক্ত সমর্থকরাও। এরপরও নিজের সিদ্ধান্তে অটুট ছিলেন ভিলিয়ার্স।

জাতীয় দলকে বিদায় বললেও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলসহ বিভিন্ন দেশের ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলে বেড়াচ্ছিলেন ডি ভিলিয়ার্স। তবে গত বছরের নভেম্বরে হঠাৎ করে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন তিনি। এরপরও বাইশ গজে তার প্রত্যাবর্তনের সম্ভাবনা দেখছিলেন অনেকেই। এবার চোখের সমস্যার কারণে সেই সম্ভাবনাটুকুও শেষ হয়ে গেল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর