আপনি পড়ছেন

সদ্য প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ফরিদপুর-২ (নগরকান্দা-সালথা ও কৃষ্ণপুর) আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তার ছোট ছেলে শাহদাব আকবর লাবু চৌধুরী। মঙ্গলবার (৪ অক্টোবর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

sajeda labu alসৈয়দা সাজেদা চৌধুরীর শূন্য আসনে আওয়ামী লীগের প্রার্থী ছেলে শাহদাব

মনোনয়নপ্রাপ্তির কথা নিশ্চিত করে শাহদাব বলেন, আমার মা সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৮৬ সাল থেকে নগরকান্দা-সালথা ও কৃষ্ণপুরের জন্য কাজ করে গেছেন। গত পাঁচ বছর ধরে মায়ের রাজনৈতিক প্রতিনিধি হিসেবে তৃণমূলপর্যায়ে কাজ করেছি আমি। এলাকার মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম।

শাহদাব আকবর লাবু চৌধুরী আরও বলেন, আল্লাহর রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বাস অর্জন করতে পেরেছি বলেই মনোনয়ন পেয়েছি। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেন সবার সহযোগিতায় উপনির্বাচনে মায়ের ও প্রধানমন্ত্রীর সম্মান রক্ষা করতে পারি। এলাকার মানুষের জন্য উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারি।

ফরিদপুর-২ সংসদীয় আসনটি গত ১১ সেপ্টেম্বর সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে শূন্য হয়। নির্বাচন কমিশন গত ২৬ সেপ্টেম্বর আসনটিতে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। এতে উপনির্বাচনের তারিখ নির্ধারিত হয় ৫ নভেম্বর। তফসিল অনুযায়ী ১০ অক্টোবর মনোনয়ন জমাদানের শেষ সময়, ১২ অক্টোবর বাছাই এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর।

দলীয় সূত্র জানায়, ফরিদপুর-২ উপনির্বাচনে আওয়ামী লীগের ১৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। তাদের মধ্যে সাজেদা চৌধুরীর দুই ছেলে আয়মন আকবর বাবলু চৌধুরী ও শাহদাব আকবর লাবু চৌধুরী ছাড়াও রয়েছেন আ. লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বিপুল ঘোষ, নগরকান্দা উপজেলা আ. লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. জামাল হোসেন মিয়া, আ. লীগের কেন্দ্রীয় শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির সদস্য সাব্বির হোসেন, বঙ্গবন্ধু সেনাপরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি মেজর (অব.) আতমা হালিম, ছাত্রলীগের সাবেক নেতা মুক্তিযোদ্ধা বাহালুল মজনু চুন্নু।

এছাড়াও আটরশী পীরের নাতি জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান সায়েম আমীর ফয়সাল, নগরকান্দা উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, ফরিদপুর জেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক কাজী আব্দুস সোবহান, ফরিদপুর জেলা শ্রমিক লীগের সাবেক সহ-সভাপতি সাইফুজ্জামান চৌধুরী জুয়েল, সাবেক ছাত্রনেতা ও সাংবাদিক মো. লায়েকুজ্জামান, মুক্তিযোদ্ধা আবু ইউসুফ মিয়া, কালাচাঁদ চক্রবর্তী, এয়ার কমোডর কাজী দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব এবং এ বি এম শফিউল আলম বুলু মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর