অনেকেটাই চুপিসারে চীনের স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপো এ সিরিজের ফোন বাজারে নিয়ে এসেছে। অপো এ১৭কে মডেলের ফোনটির প্রধান আকর্ষণ এতে থাকা ৭ জিবি র‌্যাম। ১২ হাজার টাকায় ফোনে এতো বেশি র‌্যামের কথা চিন্তাই করা যায় না।

oppo a17k 1অপো এ১৭কে

অপো এ১৭কে ফোনে ৩ জিবি ফিজিক্যাল র‍্যামের সাথে রয়েছে ৪ জিবি ভার্চুয়াল র‍্যাম। সব মিলে ৭ জিবি র‍্যামের ব্যবহার। এতো বিশাল র‍্যামের জন্য রয়েছে ৬৪ জিবি অনবোর্ড স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনটির স্টোরেজ ১ টেরাবাইট পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৬০০ নিট পিক ব্রাইটনেসের এই ফোনে রয়েছে ৬.৫৬ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ। নিরাপত্তার জন্য ফোনটির পাওয়ার বাটনে আছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরে চালিত অপো নতুন ফোনে থাকছে ব্যাক প্যানেলে পিল-আকৃতির সমতল ক্যামেরা ডিজাইন। রিয়ার প্যানেলে রয়েছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

আইপিএক্স৪ জল-প্রতিরোধী রেটিং প্রাপ্ত ফোনের পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। গোল্ড এবং নেভি ব্লু-এই দুই কালারে এসেছে ফোনটি, যার বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার টাকা।

একনজরে অপো এ১৭কে এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫৬ ইঞ্চি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে
প্রসেসর: মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর
র‍্যাম: ৭ জিবি
স্টোরেজ: জিবি

ব্যাক ক্যামেরা: ৮ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ৫ মেগাপিক্সেল
দাম: ১২ হাজার টাকা

Stay ahead of the curve with the latest news and insights on technology, mobile computing, laptops, and outer space. Our team of expert writers brings you in-depth analysis of the latest trends and breakthroughs, along with hands-on reviews of the newest gadgets and devices. From the latest smartphones to the mysteries of the cosmos, we've got you covered.