আপনি পড়ছেন

আলটিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপ (ইউএফসি) লাইটওয়েটের নতুন রাজা হিসেবে আবির্ভূত হয়েছেন রাশিয়ার ইসলাম মাখাচেভ। ২২ অক্টোবর, শনিবার আবুধাবির ইতিহাদ এরেনায় অনুষ্ঠিত লাইটওয়েট শিরোপা লড়াইয়ের দ্বিতীয় রাউন্ডে ব্রাজিলিয়ান প্রতিদ্বন্দ্বী চার্লস অলিভেইরাকে হারিয়ে চ্যাম্পিয়ন হন তিনি।

islam makhachev wins lightwচার্লস অলিভেইরাকে হারিয়ে চ্যাম্পিয়ন হন ইসলাম মাখাচেভ

লড়াইয়ের প্রতিটি ক্ষেত্রেই জিতেছেন মাখাচেভ। পুরো খেলাজুড়েই তার আধিপত্য ছিল। ফলে একাধিক ইউএফসি রেকর্ডধারী সাবেক চ্যাম্পিয়ন অলিভেইরা কোনোভাবেই তাকে পরাস্ত করতে পারেননি।

লড়াই শেষে আনন্দিত মাখাচেভ বলেছেন, ‘প্রথমে আমাকে বলতে হবে আমি সবসময় সৃষ্টিকর্তার কাছেই চাই। তিনি সবসময় আমি যা চাই তার চেয়ে বেশি দেন। আলহামদুলিল্লাহ।'

শনিবার ইতিহাদ এরেনাতে ইউএফসি লাইটওয়েটের কিংবদন্তি খাবিব নুরমাগোমেদভও উপস্থিত ছিলেন। মাখাচেভ এই শিরোপা জয়ে তার বন্ধু এবং পরামর্শদাতা খাবিবকেই অনুসরণ করেছিলেন। ৩১ বছর বয়সি এই খেলোয়াড় জয়টি তার প্রয়াত কোচ আব্দুলমানাপ নুরমাগোমেদভকে উৎসর্গ করেন। প্রসঙ্গত, আব্দুলমানাপ নুরমাগোমেদভ খাবিবের বাবা। তিনি ২০২০ সালে মারা যান।

বর্তমানে খাবিব নুরমাগোমেদভ ইসলাম মাখাচেভের কোচের দায়িত্ব পালন করছেন। তিনি নিজেও ইউএফসি লাইটওয়েট চ্যাম্পিয়ন ছিলেন।

উল্লেখ্য, ইউএফসি হল আমেরিকান মিক্সড মার্শাল আর্ট (এমএমএ) এর একটি সংস্থা। এটির সদর দপ্তর যুক্তরাষ্ট্রের লাস ভেগাস, নেভাডায় অবস্থিত। এটা বিশ্বের সবচেয়ে বড় এমএমএ কোম্পানি, যেখানে বিশ্বের সব স্বনামধন্য মিক্সড মার্শাল আর্টিস্টরা খেলেন।

সূত্র: টিআরটি ওয়ার্ল্ড