আপনি পড়ছেন

লিপস্টিকের মতো দেখতে নতুন ইয়ারবাড বাজারে নিয়ে এসেছে মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান নাথিং। এ প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী ওয়ানপ্লাসের সাবেক প্রধান নির্বাহী কার্ল পেই। এরইমধ্যে বাজারে তাদের তৈরি স্মার্টফোন বেশ সাড়া ফেলেছে। নাথিংয়ের নতুন ইয়ারবাডটি বৃহস্পতিবার উন্মোচিত হয়েছে বাজারে, যার মডেল নাথিং ইয়ার স্টিক।

nothing ear stickনাথিং ইয়ার স্টিক

মূলত ফ্যাশন ওরিয়েন্টেড কাস্টমারদের টার্গেট করেই এই এয়ারবাড বাজারে নিয়ে এসেছে নাথিং। এই ইয়ারবাডটিতে ৩ ঘণ্টা কলিং টাইম, ৭ ঘণ্টা মিউজিক প্লেব্যাক টাইমের পাশাপাশি ২৯ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া যাবে। ইয়ারবাডটি কন্ট্রোল করার জন্য বাটন-বেসড জেসচার দেওয়া হয়েছে। এটি পানি এবং ধুলো প্রতিরোধী।

নাথিং ইয়ার স্টিকের সাথে লিপস্টিকের মতো কেস রয়েছে। তবে এই কেসটি ঢাকনার মতো ওপেন করা যাবে না, এ জন্য এটিকে টুইস্ট করতে হবে। অর্থ্যৎ লিপস্টিক যেভাবে ব্যবহার করতে হয়, ঠিক একই পদ্ধতিতেই কেস থেকে ইয়ারবাডটি বাইরে আনতে হবে। চার্জ করার জন্য কেসটিতে রয়েছে ইউএসবি-সি চার্জিং পোর্ট।

প্রথম থেকেই ভিন্ন ডিজাইনের ইয়ারবাড উন্মোচিত করে প্রযুক্তিপ্রমীদের নজর কেড়েছে নাথিং। কোম্পানির প্রথম ইয়ারবাড নাথিং ইয়ার ১-এ ব্যবহার করা হয়েছিল ট্রান্সপারেন্ট ডিজাইন। ফ্লিপ ওপেন ট্রান্সপারেন্ট কেসে এই ইয়ারবাড এনেছিল নাথিং।

ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ হাজার টাকা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর