আপনি পড়ছেন

মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম টুইটারের মালিক ইলন মাস্ক নতুনভাবে জানিয়েছেন, ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য মাসিক আট ডলার চার্জ নেবে টুইটার। তিনি বলেন, স্প্যাম/স্ক্যামকে পরাস্ত করার জন্য এটি অপরিহার্য। বর্তমানে টুইটারের ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য কোনো চার্জ দিতে হয় না। খবর বিবিসি।

elon musk twitter 1টুইটারের ভেরিফায়েড পেজ

গতকাল মঙ্গলবার রাতে এক ঘোষণায় আট ডলারের চার্জের বিয়ষটি জানিয়ে মাস্ক আর বলেন, অর্থপ্রদানকারী অ্যাকাউন্টগুলো উত্তর, অনুসন্ধান, দীর্ঘ ভিডিও ও অডিও পোস্ট করার ক্ষমতা এবং অর্ধেক বিজ্ঞাপনে অগ্রাধিকার পাবে। আমাদের সাথে কাজ করতে ইচ্ছুক প্রকাশকদের জন্য পে-ওয়াল এড়িয়ে যাওয়ার ব্যবস্থাও থাকবে। তবে সমালোচকরা বলছেন, ইলন মাস্কের এই পদক্ষেপটি নির্ভরযোগ্য উৎস শনাক্ত করাতে কঠিন করে তুলতে পারে।

আগের ভেরিফায়েড সিস্টেমকে সামন্তযুগের সিস্টেম হিসেবে সমালোচনা করে মাস্ক বলেন, এখন ক্ষমতা জনগণের কাছে।

এর আগে, মাস্ক টুইটারের ভেরিফায়েড অ্যাকাউন্টের নীল ব্যাজের জন্য ২০ ডলার ফি চেয়েছেন এমন খবর ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে লেখক স্টিফেন কিং একটি টুইটের জবাবে মাস্ক বলেন, কোম্পানিকে তার বিল পরিশোধ করতে হবে।

elon musk tইলন মাস্ক

২০০৯ সালে চালু হওয়া ভেরিফায়েড সিস্টেমটিতে একটি ছোট অনলাইন আবেদনপত্র পূরণ করতে হতো এবং এটি সেলিব্রিটি, রাজনীতিবিদ, সাংবাদিকসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের জন্য বিশেষায়িত ছিল। তবে এটি প্রতারণাকারী অ্যাকাউন্ট প্রতিরোধে যথেষ্ট কাজ না করার অভিযোগে একটি মামলার মুখোমুখি হয়েছিল।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটারে ‘টুইটার ব্লু’ নামে একটি সাবস্ক্রিপশন পরিষেবা রয়েছে। গত বছরের জুনে চালু হওয়া এই পরিষেবাটির জন্য বর্তমানে প্রতি মাসে চার দশমিক ৯৯ ডলার খরচ হয়। এ পরিষেবায় অ্যাপ আইকনসহ টুইট এডিট করা, টুইটারের ডিসপ্লে ও ডিজাইন পরিবর্তন করার মতো বেশ কিছু সুবিধা দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সাথে তিক্ত আইনি লড়াইয়ের পর আদালতের বেঁধে দেওয়া শেষ সময়ের সামান্য আগে গত বৃহস্পতিবার রাতে টুইটার কেনার চূড়ান্ত ঘোষণা দেন ইলন মাস্ক। দায়িত্ব নেওয়ার পরপরই, তিনি টুইটারের প্রধান নির্বাহী পরাগ আগরওয়াল, চিফ ফাইন্যান্সিয়াল অফিসার নেড সাইগাল এবং কোম্পানির আইনি বিষয় ও নীতি বিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে বরখাস্ত করেন।

এর দুইদিন পর গত সোমবার ইলন মাস্কের একটি নথিতে জানা যায়, পুরো টুইটার বোর্ডকে তিনি বরখাস্ত করে পরিচালনা বোর্ডে একক কর্তৃত্ব স্থাপন করেছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর