আপনি পড়ছেন

অবিশ্বাস্য হলেও সত্য, সদ্য বাজারে আসা শাওমির রেডমি নোট ১২ সিরিজ মাত্র ১ মিনিটে সাড়ে ৩ লাখ ইউনিট বিক্রি হয়েছে। এই সিরিজের অধীনে চারটি মডেল বাজারে এসেছে, রেডমি নোট ১২, নোট ১২ প্রো, নোট ১২ প্রো প্লাস এবং নোট ১২ এক্সপ্লোর এডিশন।

note 12 pro 5gশাওমি রেডমি নোট ১২

শাওমি জানিয়েছে, নোট ১২ সিরিজ ২৭ অক্টোবর চীনে উন্মোচিত হয়েছে, তবে বাজারে এসেছে ১ নভেম্বর। বিক্রি শুরুর ১ মিনিটের মাথায় সাড়ে ৩ লাখ ফোন বিক্রি হয়েছে।

নোট ১২ সিরিজের প্রত্যেকটি ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুলএইচডি+ ওলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। রেডমি নোট ১২, নোট ১২ প্রো, নোট ১২ প্রো প্লাস, নোট ১২ এক্সপ্লোর এডিশন ফোনে যথাক্রমে ৬৭ ওয়াট, ১২০ ওয়াট, ১৫০ ওয়াট ও ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে।

রেডমি নোট ১২ ফোনে রয়েছে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর দ্বারা চালিত রেডমির এই ডিভাইসটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ এবং ৫০০০ এমএএইচ ব্যাটারি। ফোনের বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১১৯৯ ইউয়ান, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ হাজার টাকা।

রেডমি নোট ১২ প্রো এবং প্রো প্লাস ফোনে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর। পাওয়ার ব্যাকআপের জন্য ফোন দুইটিতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য নোট ১২ প্রো'তে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা রয়েছে। অন্যদিকে, নোট ১২ প্রো প্লাস ফোনে রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্যামসাং আইএসওসেল এইচপিএক্স প্রাইমারি সেন্সর। নোট ১২ প্রো'তে ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। পাশাপাশি নোট ১২ প্রো প্লাসে রয়েছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ।

রেডমি নোট ১২ প্রো’র বাজার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ হাজার টাকা। অন্যদিকে রেডমি নোট ১২ প্রো প্লাসের বাজার মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩০ হাজার টাকা।

নোট ১২ এক্সপ্লোর এডিশন বিশ্বের প্রথম স্মার্টফোন, যাতে রয়েছে ২১০ ওয়াটের ফাস্ট চার্জার। যার ফলে ফোনটি মাত্র ৯ মিনিটে ফুল চার্জ হতে সক্ষম। মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ চিপসেটের ফোনে রয়েছে ২০০ মেগাপিক্সেল ক্যামেরার স্যামসাং আইসোসেল এইচপিএক্স সেন্সর। ফোনটির ব্যাটারি ক্যাপাসিটি ৪৩০০ এমএএইচ। বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৩০ মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪ হাজার টাকা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর