আপনি পড়ছেন

ব্যয় কমাতে টুইটারের অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ইলন মাস্ক। ফলে মাইক্রোব্লগিং সাইটটি থেকে প্রায় ৩ হাজার ৭০০ জন কর্মী ছাঁটাই হতে পারে।

elon musk and twitter 1 টুইটারের কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলন মাস্কের

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি মাসের শুরুতেই ৩৭০০ কর্মী ছাঁটাই হবে টুইটারের। আগামীকাল শুক্রবার ছাঁটাইয়ের কথা কর্মীদের জানাতে পারেন ইলন মাস্ক।

রয়টার্স জানিয়েছে, শুরুতে টুইটারের মোট কর্মীর এক-তৃতীয়াংশ ছাঁটাই করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারপর ধীরে ধীরে কর্মী সংখ্যা অর্ধেক করা হবে।

এদিকে টুইটারের কর্মীদের যেকোনো জায়গা থেকে কাজ করার নীতি থেকেও বের করে আনতে চান ইলন মাস্ক। কিছু ব্যতিক্রম ছাড়া কর্মীদের অফিস থেকে কাজ করা বাধ্যতামূলক করতে আগ্রহী তিনি।

মালিকানার দায়িত্ব পাওয়ার পর কর্মীদের জন্য নতুন নিয়ম চালু করেছেন বিশ্বের শীর্ষ এ ধনী। এখন থেকে কর্মীদের সপ্তাহে প্রতি দিন অফিসে আসতে হবে। কাজ করতে হবে দিনে ১২ ঘণ্টা। তবে এর জন্য কর্মীরা কোনো অতিরিক্ত অর্থ পাবেন কিনা মাস্কের পক্ষ থেকে সেটা নিশ্চিত করা হয়নি।

উল্লেখ্য, ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নেওয়ার পর একের পর এক চাঞ্চল্যকর সিদ্ধান্ত নিচ্ছেন স্পেসএক্স ও টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর