আপনি পড়ছেন

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক কর্মীদের ভেরিফায়েড অ্যাকাউন্টের নীল ব্যাজের জন্য নতুন সাবস্ক্রিপশন উন্মোচনের নির্দেশ দিয়েছেন। কাজ শেষ করার ডেডলাইনও জুড়ে দিয়েছেন। নির্ধারিত সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারলে চাকরি হারাতে হবে কর্মীদের, এমন হুমকিও দিয়েছেন নাকি এই ধনকুবের।

twitter 4অফিসে ঘুমাচ্ছেন টুইটার কর্মীরা

চাকরি হারানোর ভয়ে টুইটারের কর্মীরা নতুন সাবস্ক্রিপশন প্ল্যান তৈরি করতে দিনরাত কাজ করছেন। রাতেও থাকছেন অফিসে।

নিজেকে টুইটারের কর্মী পরিচয় দিয়ে এসথার ক্রফোর্ড নামের এক নারী টুইটারে একটি ছবি শেয়ার করে বলেন, যখন আপনার দলের সদস্যরা ডেডলাইনের মধ্যে কাজ শেষ করার জন্য দিন রাত কাজ করে, তখন কখনও কখনও অফিসেই ঘুমাতে হয়। ছবিটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এদিকে টুইটার কর্মীদের সপ্তাহে ৭ দিন ১২ ঘণ্টা করে কাজ করতে বলেছেন মাস্ক। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ করতে না পারলে ছাঁটাইয়ের হুমকিও দেওয়া হয়েছে কর্মীদের। ধাপে ধাপে কোম্পানির ৫০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের কথাল শোনা যাচ্ছে।

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটার কেনার পর সবচেয়ে বেশি আলোচনা হয়েছে ভেরিফায়েড অ্যাকাউন্টের জন্য মাসিক সাবস্ক্রিপশন নিয়ে। প্রথমদিকে এ জন্য প্রতি মাসে ২০ মার্কিন ডলার খরচ করতে হবে বললেও সমালোচনার মুখে সিদ্ধান্ত পরিবর্তন করে ৮ ডলার নির্ধারণ করা হয়।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর