আপনি পড়ছেন

ভারতকে পেলেই লিটন দাসের ব্যাট হয়ে ওঠে তলোয়ার। যা দিয়ে ভারতীয় বোলারদের কচুকাটা করা এক প্রকার অভ্যাস বানিয়ে ফেলেছেন বাংলাদেশি ওপেনার। ২০১৮ ওয়ানডে এশিয়া কাপে ভারতীয়দের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছিলেন লিটন। সেদিন তার বিধ্বংসী ব্যাটিংয়ে মোহিত হয়েছিল ক্রিকেট দুনিয়া।

litton and kohliলিটন দাসের বিস্ফোরক ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি 

দুদিন আগে অ্যাডিলেডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচেও ভারতের বিপক্ষে চেনা লিটনকেই দেখা গেল। ভারতের ছুড়ে দেওয়া ১৮৪ রানের জবাব দিতে নেমে শুরু থেকেই বিস্ফোরক ব্যাটিং করেন তিনি। ২৭ বলে ৬০ রানের টর্নেডো ইনিংসে লিটন হাঁকান তিনটি ছক্কা ও সাতটি চার। যা ভারতকে কাঁপুনি ধরিয়ে দিয়েছিল।

দুর্ভাগ্যক্রমে রান আউট হয়ে সাজঘরে ফিরে আসেন লিটন। শেষপর্যন্ত বিফলে গেছে তার ইনিংসটাও। বৃষ্টিভেজা ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারতের বিপক্ষে পাঁচ রানে হেরে যায় বাংলাদেশ। কিন্তু টাইগাররা হারলেও লিটনের ব্যাটিং উন্মাত্ত করে দিয়েছিল দর্শকদের। সর্বস্তর থেকে প্রশংসা এসেছে তার জন্য।

litton das over indiaলিটন দাসের টর্নেডো ইনিংস ভারতকে কাঁপিয়ে দিয়েছিল। যদিও বিফলে গেছে ইনিংসটা

লিটনের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছিলেন খোদ প্রতিপক্ষ ব্যাটার রিবাট কোহলিও। ম্যাচ শেষে বাংলাদেশি তারকাকে একটি ব্যাট উপহার দিয়ে যান ভারতীয় সেনসেশন। বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে কোহলির ব্যাট উপহারের কথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

ভারতের বিপক্ষে প্রায় জেতা ম্যাচ হারের পর বাংলাদেশের সেমিফাইনাল স্বপ্ন সুতোয় ঝুলে গেছে। তবে কিছুটা আশা আছে। সেক্ষেত্রে আগামী রোববার পাকিস্তানের বিপক্ষে জিততে হবে টাইগারদের। একই সঙ্গে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে হারতে হবে দক্ষিণ আফ্রিকাকে। টাইগাররা অবশ্য নিজেদের কাজটা করে রাখতে চান।

বাংলাদেশের মতো একই সমীকরণ পাকিস্তানেরও। বাবর আজমদের জিততে এবং দক্ষিণ আফ্রিকাকে হারতে হবে। ওই ম্যাচে পাকিস্তানও জিততে চাইবে। বাংলাদেশের চাওয়াটাও একই। নিশ্চিতভাবেই পাকিস্তান ম্যাচে লিটনের ব্যাটের দিকে তাকিয়ে থাকবে দল। জল্পনা চলছে সেদিন কি কোহলির কাছ থেকে প্রাপ্ত ব্যাট দিয়েই ব্যাটিং করবেন লিটন? উত্তরটা দূরে নয়।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর