আপনি পড়ছেন

'আইসিসি প্লেয়ার অব দ্য মানথ’ পুরুষ বিভাগে অক্টোবর মাসের মনোনয়নের সংক্ষিপ্ত তালিকায় আছেন বিরাট কোহলি, ডেভিড মিলার ও সিকান্দার রাজার নাম। সেরা হওয়ার দৌড়ে তিন ব্যাটার।

icc 1কোহলি, মিলার ও সিকান্দার রাজা-তিনজনই দারুণ ফর্মে

২০২২ সালের অক্টোবর মাসের মনোনীতদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। পুরুষ বিভাগে মনোনয়ন পেয়েছেন প্রোটিয়া ব্যাটার ডেভিড মিলার, ভারতের তারকা কোহলি ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

আর নারী বিভাগের মনোনয়ন তালিকায় রয়েছেন দুই ভারতীয় জেমিমাহ রদ্রিগেজ, দিপ্তী শর্মা। তাদের সাথে আছেন পাকিস্তানি অলরাউন্ডার নিদা দার।

অক্টোবর মাস জুড়ে দারুণ পারফরমের সুবাদে শর্ট লিস্টে জায়গা পেয়েছেন। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ৫৩ বলে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলেন কোহলি। তার ইনিংসটি সাজানো ছিল ছয়টি চার ও চারটি ছক্কায়। পাকিস্তানের পর নেদারল্যান্ডসের বিরুদ্ধেও হাফ সেঞ্চুরি করেন। ৪৪ বলে ৬২ রান করে থাকেন অপরাজিত। এর আগে গৌহাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচে কোহলি ৪৯ রানের অপরাজিত ইনিংস খেলেন।

প্রোটিয়া তারকা ব্যাটার ডেভিড মিলার অক্টোবরে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ১৪৬.৩৭ স্ট্রাইক-রেটে ৩০৩ রান সংগ্রহ করেছেন। সাত ইনিংসের ৬টিতেই অপরাজিত থাকেন মিলার। ভারতের বিপক্ষে অ্যাওয়ে সিরিজে ডেভিড মিলার ১০৬ রানে অপরাজিত থেকে যান।

সিকান্দার রাজাও দারুণ ফর্মে। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮০ রানের ইনিংস খেলেছেন তিনি। এরপর ধারাবাহিকভাবে রান করছেন এই জিম্বাবুয়ে তারকা।