আপনি পড়ছেন

ভারত-বাংলাদেশ ম্যাচ শেষ হয়েছে তিনদিন আগে। তবে বেশকিছু বিতর্কিত ঘটনার কারণে ম্যাচটির রেশ এখনও রয়ে গেছে ক্রিকেট পাড়ায়। এর মধ্যে ফেক ফিল্ডিং ইস্যু অন্যতম। এবার এই ইস্যুকে আবারও সামনে আনলেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার এবং সাবেক ক্রিকেটার আকাশ চোপড়া। ফেক ফিল্ডিং নিয়ে বাংলাদেশের পাশে দাঁড়িয়েছেন তিনি।

shakib al hasan and virat kohli 2বৃষ্টি নামার আগে ফেক ফিল্ডিং করেন ভারতের সাবেক অধিনায়ক

অ্যাডিলেড ওভালে আগে ব্যাট করে ১৮৪ রান জড়ো করে ভারত। জবাবে প্রথম সাত ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৬ রান তোলে বাংলাদেশ। এরপর বৃষ্টির কারণে সাকিবদের সামনে নতুন লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৫১ রান। কিন্তু ১৪৬ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। শেষ ওভারের প্রচেষ্টার পরও সঙ্গী হয় ৫ রানের পরাজয়।

বৃষ্টি নামার আগের ঘটনা। আকসার প্যাটেলের করা সপ্তম ওভারে ক্রিজে থাকা দুই ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত ও লিটন কুমার দাস যখন রানের জন্য দৌঁড়াচ্ছিলেন, তখন বল হাতে না থাকার পরও থ্রোর ভান করেন বিরাট কোহলি। এই ঘটনায় নিয়ম অনুযায়ী ভারতের ৫ রান পেনাল্টি হওয়ার কথা। বিষয়টা নিয়ে আম্পায়ারদের কাছে অভিযোগ করেন শান্ত। কিন্তু সেটা আমলে নেননি দায়িত্বরত আম্পায়াররা।

আকাশের মতে, ৫ রান না দিয়ে বাংলাদেশের সাথে অন্যায় করেছেন আম্পায়াররা, ‘সেটা শতভাগ ফেক ফিল্ডিং ছিল। কোহলি বল হাতে না নিয়েও থ্রো করার ভঙ্গি করেছিল। মাঠে থাকা দুই আম্পায়ার এবং তৃতীয় আম্পায়ার বিষয়টা দেখলে নিশ্চিতভাবেই পেনাল্টি হিসেবে ভারতের ৫ রান কাটা যেতো। শুধু তাই নয়, ওই ডেলিভারিটা ডেড বল হিসেবেও বিবেচিত হতো। ফলে দুই রান দৌঁড়ে নেওয়ার জন্য ভারতের বিপক্ষে ৭ রান পেতো সাকিবের দল। এমনকি সেই ডেলিভারিটা ডেড বল হওয়ার কারণ বাড়তি বল পেতো বাংলাদেশ।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর