আপনি পড়ছেন

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির পুরোনো ওয়েবসাইট চালু হয়েছে। গতকাল শুক্রবার ওয়েবসাইটটি চালু করে ইভ্যালি। প্রতারণার অভিযোগে এক বছরের বেশি সময় ধরে বন্ধ থাকার পর ২৮ অক্টোবর নতুন ডোমেইন ইভ্যালি ডটকমে চালু হয় ইভ্যালির নতুন ওয়েবসাইট। বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল) থেকে পুরোনো ডোমেইন ইভ্যালি ডটকম ডটবিডি না পাওয়ায় নতুন ডোমেইনে কার্যক্রম শুরু করে ইভ্যালি।

evalyই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি

ইভ্যালি জানিয়েছে, নতুন ডোমেইনে যে সকল গ্রাহক অ্যাকাউন্ট খুলেছেন, পুরোনো ডোমেইনে একই ইউজার নেম ও পাসওয়ার্ড ব্যবহার করে কেনাকাটা করা যাবে।

পুরোনো ডোমেইন চালুু হলেও গ্রাহক এবং মার্চেন্টদের আগের ডাটা এখনই ফিরে পাওয়ার সুযোগ থাকছে না, এমন তথ্য আগেই টুয়েন্টিফোর লাইভ নিউজপেপারকে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

তিনি বলেন, পুরোনা ডোমেইন পাওয়া গেছে, তবে এখনই অ্যামাজনের সার্ভার চালু করা সম্ভব হচ্ছে না। প্রতিষ্ঠানের সাবেক প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেলের মুক্তি না হওয়া পর্যন্ত ডাটা পাওয়া সম্ভব না।

ইভ্যালি আর আগের মতো লসে পণ্য বিক্রি করবে না জানিয়ে ইভ্যালির সহ প্রতিষ্ঠাতা এবং বর্তমান পরিচালনা পর্ষদের সদস্য শামীমা নাসরিন বলেন, এখন থেকে আমরা আর লসে পণ্য বিক্রি করব না। তবে ইভ্যালির গ্রাহকরা আকর্ষণীয় মূল্যে পণ্য কিনতে পারবেন না, তা নয়। গতানুগতিক বাজারের তুলনায় গ্রাহকদের বেস্ট প্রাইস দিতে পারবো আমরা।

উল্লেখ্য, গ্রাহকদের পাওনা অর্থ আগামী এক বছরের মধ্যে পরিশোধ করবে ইভ্যালি, এ জন্য সময় চেয়েছে প্রতিষ্ঠানটি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর