আপনি পড়ছেন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম চার ম্যাচে দুটি হারের পাশাপাশি সমান জয় শোভা পাচ্ছে বাংলাদেশের নামের পাশে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচের সামনে দাঁড়িয়ে সেমিফাইনালের সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে সাকিব আল হাসান বাহিনী। পরিসংখ্যান ঘেঁটে তাই এবারের কুড়ি ওভারের বিশ্বমঞ্চকে টাইগারদের জন্য সেরা বলছেন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

bangladesh team 3চার ম্যাচে দুই জয় পেয়েছে টাইগাররা

প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৯ রান হারিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১০৪ রানের বিশাল ব্যবধানে পরাজয়ের গ্লানি দূর করতেও বেশি সময় লাগেনি শ্রীরামের শিষ্যদের জন্য। পরের ম্যাচেই জিম্বাবুয়েকে হারিয়েছে ৩ রানে। ভারতের বিপক্ষে খুব কাছে গিয়েও জয় পাওয়া হয়নি। উত্তেজনায় ঠাসা ম্যাচে ৫ রানে হেরে যায় বাংলাদেশ।

আগামীকাল বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। শেষ চারে যেতে চাইলে আসন্ন ম্যাচে জিততেই হবে সাকিবদের। সেই সাথে ভারত এবং দক্ষিণ আফ্রিকার অমঙ্গল কামনা করা ছাড়া উপায় নেই। শেষ পর্যন্ত সেমিফাইনালে না খেলতে পারলেও দুটি জয়ের কথা ভেবেই ভালো লাগছে শ্রীরামের।

ভিডিও বার্তায় শ্রীরাম বলেন, ‘এটাই বাংলাদেশের সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ। নিজেদের ইতিহাসে কখনই সুপার টুয়েলভে দুটি ম্যাচ জেতেনি বাংলাদেশ। এবার সেটা সম্ভব হয়েছে। আমার মনে হয় এজন্য ছেলেদের গর্ব করা উচিত।’

‘আমি প্রতিটা সংবাদ সম্মেলনেই বলেছি, আমরা একটা ম্যাচ নয়, নির্দিষ্ট দল নিয়ে পরিকল্পনা করি। যতগুলো ম্যাচ খেলি তার সবগুলোই জিততে চাই। আমরা জানি পাকিস্তান আমাদের কি ধরনের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারে। নিকট অতীতে নিউজিল্যান্ডে আয়োজিত ত্রিদেশীয় সিরিজে দলটির বিপক্ষে খেলেছি। তাদের জন্য আমাদের অনেক সম্মান আছে। আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর