আপনি পড়ছেন

বাংলাদেশের বাজারে এলো উচ্চগতি সম্পন্ন পিএনওয়াই ব্র্যান্ডের গ্রাফিক্স কার্ড। মার্কিন প্রতিষ্ঠানের তৈরি এই গ্রাফিক্স কার্ড পিসি গেমিংয়ে অসাধারণ পারফরম্যান্স দেবে। জিফোর্স আরটিএক্স ৪০৯০ মডেলের গ্রাফিক্স কার্ডটি প্রফেশনালদের কথা বিবেচনায় রেখে তৈরি করা হয়েছে।

geforce rtx 4090 graphics cardজিফোর্স আরটিএক্স ৪০৯০ গ্রাফিক্স কার্ড

জিফোর্স আরটিএক্স ৪০৯০ মডেলের গ্রাফিক্স কার্ডে রয়েছে নতুন প্রযুক্তির তিনটি ফ্যান। যা অন্য গ্রাফিক্স কার্ড থেকে অনেক বেশি টেকসই। তিনটি ফ্যান থাকার কারণে বেশি সময় ব্যবহার করার পরও এটি সহজে গরম হবে না। তাই অতিরিক্ত পাওয়ার সাপ্লাইয়ের প্রয়োজন নেই। এই গ্রাফিক্স কার্ডে এইচডিএমআই ডিসপ্লে পোর্ট আছে।

এছাড়া রয়েছে মেমোরি ইন্টারফেস ৩৮৪ বিট, মেমোরি ব্র্যান্ডউইড ১০০৮ জিবি/সেকেন্ড, ক্লক স্পিড ২২৩৫ মেগা হার্জ, বুস্ট স্পিড ২৫২০ মেগা হার্জ এবং মেমরি স্পিড ২১ জিবিপিএস।

২৪ জিবি ডিডিআর৬এক্স মেমেরির গ্রাফিক্স কার্ডটি যেকোনো পিসিতে ব্যবহার করা যাবে। ৩ বছরের বিক্রয়োত্তর সেবাসহ গ্রাফিক্স কার্ডটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ২ লাখ ২৫ হাজার টাকা।

উল্লেখ্য, পিএনওয়াই এক্সেসরিজ ব্র্যান্ড। সাম্প্রতিক সময়ে উচ্চগতি সম্পন্ন গ্রাফিক্স কার্ড বাজারে ছেড়ে বিশ্বব্যাপী সাড়া ফেলেছে প্রতিষ্ঠানটি।