আপনি পড়ছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম দুই ম্যাচেই হেরেছে পাকিস্তান। দুটো হারই ছিল শেষ বলে। ভারতের বিপক্ষে হারের পর জিম্বাবুয়ের কাছে অঘটনের শিকার হয়েছে বাবর আজমের দল। তখনই বাবর আজমদের বিদায় দেখে ফেলেছিলেন অনেকেই।

ramiz raja on india vs pakistanটি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের টিকিট নিশ্চিত হওয়ার পর মুখ খুলেছেন রমিজ রাজা

কিন্তু ‘রাখে আল্লাহ মারে কে!’ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার ভাষ্য অন্তত এমনই। গতকাল বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠার পর টুইটারে এক পোস্টে রমিজ বলেছেন, ‘তারা পরিকল্পনা করে। আল্লাহ-ও পরিকল্পনা করেন। আর আল্লাহর পরিকল্পনা সবচেয়ে উত্তম।’

পিসিবি চেয়ারম্যান তার পোস্টে পরোক্ষভাবে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন চিরশত্রু ভারতকে। রমিজের কথায় পরোক্ষ ইঙ্গিত, পাকিস্তানকে বিশ্বকাপ থেকে ছিটকে দিতে ‘ষড়যন্ত্র’ করেছে ভারত। শেষ পর্যন্ত সেটা সফল হয়নি। প্রথম দুই ম্যাচ হারের পর দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে সাবেক চ্যাম্পিয়নরা।

গতকাল দিনের প্রথম প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে হেরে অঘটনের শিকার হয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়ারা যে ‘চোকার্স’ সেই অপবাদটা এবারো সেটা তারা প্রমাণ করেছে। জিম্বাবুয়ের জয়ে খুলে যায় বাংলাদেশ ও পাকিস্তানের সেমিফাইনালের দরজা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

শেষ পর্যন্ত বাংলাদেশকে কাঁদিয়ে শিরোপা স্বপ্ন বাঁচিয়ে রাখল পাকিস্তান। দল সেমিফাইনালে ওঠার পরই মুখ খুলেছেন পিসিবি চেয়ারম্যান রমিজ। খোঁচা দিলেন ভারতকে। খোঁচার কারণটা অবশ্য অনুমিত। কিছু লোক মনে করে পাকিস্তানকে বাদ দিতেই দক্ষিণ আফ্রিকার কাছে হেরেছিল ভারত।

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়েও ছিল বিতর্কের ঝাজ। বল সাকিব আল হাসানের ব্যাটে লাগা সত্ত্বেও এলবি আউট দেন আম্পায়াররা। বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদের দাবি, ভারতের পর পাকিস্তানকেও ম্যাচে বাড়তি সুবিধা দিয়েছেন আম্পায়াররা। এ জন্য আইসিসিকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছেন ভক্তরা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর