আপনি পড়ছেন

যৌন হয়রানির অভিযোগে সম্প্রতি দানুশকা গুনাথিলাকাকে গ্রেপ্তার করে অস্ট্রেলিয়া পুলিশ। এরপর থেকেই গুঞ্জন ছিল, এই ক্রিকেটারকে বড় ধরনের শাস্তির আওতায় আনবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, এসএলসি। এবার সেটাই সত্যি হলো। গুনাথিলাকাকে সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে এসএলসি।

danushka gunathilaka 3দানুশকা গুনাথিলাকা

এক বিবৃতিতে শ্রীলঙ্কা ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা, বিষয়টি নিশ্চিত করেছে। শুধু তাই নয়, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নির্বাহী কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, অভিযুক্তর ঘটনার নিয়ে তদন্তও করবে এসএলসি। এরপর অস্ট্রেলিয়ার আদালতে মামলার রায় অনুযায়ী গুনাথিলাকার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘সব ধরনের ক্রিকেট থেকে দানুশকা গুনাথিলাকাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেটের কার্যনির্বাহী কমিটি। যৌন নিপীড়নের দায়ে অস্ট্রেলিয়ায় গ্রেপ্তার হওয়া এই ক্রিকেটারকে নির্বাচকরা আর কোনো সিরিজের জন্য বিবেচনা করবে না। এই ঘটনায় শুষ্ঠু তদন্ত কার্যক্রম অব্যাহত রাখতে অস্ট্রেলিয়ান আইন শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় সব ধরনের সমর্থন দিতে প্রস্তুত আছে এসএলসি।’

বলা বাহুল্য, এক নারীর করা যৌন হয়রানির অভিযোগে গত ৫ নভেম্বর সাসেক্স স্ট্রিটের একটি হোটেল থেকে গুনাথিলাকাকে গ্রেপ্তার করে নিউ সাউথ ওয়েলস পুলিশ। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, একটি ডেটিং অ্যাপ থেকে ২৯ বছর বয়সী ওই নারীর সাথে পরিচয় হয় গুনাথিলাকার। গত ২ নভেম্বর দেখা করার কথা বলে ওই নারীকে যৌন হেনস্থা করেন শ্রীলঙ্কার এই তারকা ব্যাটার। এই বিষয়ে পরবর্তীতে তার বিরুদ্ধে অভিযোগ আনেন ভূক্তভোগী নারী।

সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ার পাশাপাশি আরও একটি দুঃসংবাদ আছে গুনাথিলাকার জন্য। তাকে জামিন দেয়নি আদালত। গুনাথিলাকার আইনজীবী আনন্দ অমরনাথ প্রচারমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর