আপনি পড়ছেন

টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শেষে আজ সোমবার রাতে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তবে দলের সঙ্গে আসেননি টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। পরিবারের সঙ্গে ছুটি কাটাতে অস্ট্রেলিয়া থেকে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন বাঁ-হাতি অলরাউন্ডার।

bangladesh celebration 2021টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে সাকিব আল হাসানকে ছাড়াই আজ দেশে ফিরেছে টাইগাররা

বাংলাদেশ দল দেশে ফিরেছে সিঙ্গারপুর হয়ে। ১৬ ঘণ্টার এই ভ্রমণ শেষ হয়েছে আজ রাত পৌনে ১১টায়। তখন ঢাকার হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখে টাইগাররা। স্থানীয় সময় আজ সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশ্যে অ্যাডিলেড ছাড়ে তারা।

সাকিবের মতো ঢাকায় ফেরেননি দলের কোচিং স্টাফরাও। নিজ নিজ দেশে ফিরে যাচ্ছেন তারা। তবে ফিরতে হবে শিগগিরই। আগামী মাসেই যে বাংলাদেশ সফরে আসছে ভারত। সফরে টাইগারদের বিপক্ষে দুই সংস্করণের দুটি সিরিজ খেলবেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা।

অস্টেলিয়ায় চলমান বিশ্বকাপ দিয়ে দীর্ঘ দেড় দশকের অপেক্ষা ঘুচিয়েছে বাংলাদেশ। বহু বছর পর কুড়ি ওভারের বিশ্বকাপের মূলপর্বে টাইগাররা পেয়েছে জয়ের দেখা। একটি নয়, দুটি। সেটা অবশ্য নেদারল্যান্ডস ও জিম্বাবুয়ের মতো প্রায় খর্বশক্তির দলের বিপক্ষে। কিন্তু সেমিফাইনালে উঠতে না পারার ব্যর্থতা ক্রিকেটারদের চোখে-মুখে ভালোভাবেই ফুটে উঠেছে।

বাংলাদেশের সামনে অবশ্য সুবর্ণ সুযোগ এসেছিল সেমিফাইনালের টিকিটের। পাকিস্তানকে হারালেই চলতো। কিন্তু বাবর আজমদের কাছে পাঁচ উইকেটে হেরে যায় টাইগাররা। সাকিবদের হারিয়ে সেমিফাইনালে উঠে যায় সাবেক চ্যাম্পিয়নরা। পাকিস্তানের আগে শেষ চারের টিকিট কেটেছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারত।