আপনি পড়ছেন

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমরা পূর্ণ গতিতে ডিজিটাল ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছি। দেশের মানুষের প্রযুক্তিগত দক্ষতা বৃদ্ধিতে যা যা করা দরকার, আমাদের করতে হবে। নতুন ডিজিটাল সমাজে সবাই যুক্ত হোন, এই সুযোগ যেন হাতছাড়া না হয়।

a momenপররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

৮ নভেম্বর, মঙ্গলবার ইন্টারন্যশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি) ওয়ার্ল্ড ফাইনালস ঢাকা আসরের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। এসময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বিশ্ব-প্রযুক্তির বিকাশে তারুণ্যকে চালক হিসেবে অভিহিত করে এ কে আব্দুল মোমেন বলেন, আগামীর ভাষা হবে প্রোগ্রামিং। এক্ষেত্রে তোমরাই হবে রাইজিং স্টার। তাই তোমাদের প্রোগ্রামিংয়ে দক্ষতা অর্জন করতে হবে। তা না হলে পিছিয়ে পড়তে হবে।

আজকের প্রোগ্রামাররা একটি উন্নত পৃথিবীর জন্য কোডিং করবে জানিয়ে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ক্রিয়েটিভ, ক্রিয়েশন এবং কে-অপারেশনের মাধ্যমে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠিত হবে।

আগামী ১০ নভেম্বর বসুন্ধরার আইসিসিবিতে ৪৫তম আইসিপিসি ওয়ার্ল্ড ফাইনালসের সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে। সারা বিশ্ব থেকে ১৩৭টি দল এই বছরের ওয়ার্ল্ড ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে। প্রতিযোগিতাটি উদযাপন করতে ৭০টি দেশ থেকে এক হাজারের বেশি অতিথি ঢাকায় অবস্থান করছেন।