আপনি পড়ছেন

গত ৬ নভেম্বর ভারত এবং জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে শেষ হয়েছে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। শেষ চারে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান এবং নিউজিল্যান্ড। শিরোপা নির্ধারণী ম্যাচে উঠার মিশনে আজ প্রথম সেমিফাইনালে মাঠে নামবে পাকিস্তান এবং নিউজিল্যান্ড। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

babar and williamsonদুই দলের অধিনায়ক

অনেকটা বাদ পড়তে পড়তে শেষ চারের টিকিটি কেটেছে পাকিস্তান। ভারত এবং জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে বাবর আজমের দল। নেদারল্যান্ডসের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম জয় পায় প্রতিযোগিতার একবারের চ্যাম্পিয়নরা। এরপর দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে পরের পর্বের আশা বাঁচিয়ে রাখে পাকিস্তান। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলে এশিয়ান জায়ান্টরা।

সেমিফাইনালের আগে কোনো ইনজুরি সমস্যা নেই পাকিস্তান দলে। দারুণ ছন্দে আছেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। অন্যদিকে মিডল অর্ডারদের পারফরম্যান্সও আশা জাগানিয়া। সাম্প্রতি পারফরম্যান্সের বিচারে সবচেয়ে বেশি ভরসা রাখতে হচ্ছে শাদাব খানের ওপর। চলমান টুর্নামেন্টে দারুণ ফর্মে আছেন এই লেগস্পিনিং অলরাউন্ডার। অবশ্য অধিনায়ক বাবরের ধীরগতির ব্যাটিং ভাবাচ্ছে সমর্থকদের।

আয়োজক অস্ট্রেলিয়াকে হারিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে নিউজিল্যান্ড। পরবর্তী শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে জয় তুলে নেয় কেন উইলিয়ামসনের নেতৃত্বাধীন ব্ল্যাক ক্যাপস শিবির। দুই নম্বর গ্রুপের সবার আগে শেষ চারের টিকিট হাতে পায় গত আসরের রানার্সআপরা।

ছন্দে আছেন ফিন অ্যালেন, উইলিয়ামসন, ডেভন কনওয়ে, জিমি নিশাম, গ্ল্যান ফিলিপস, ড্যারেল মিচেল, মিচেল সান্টনার, ট্রেন্ট বোল্টরা। বিশেষ করে ব্যাট হাতে অ্যালেন, উইলিয়ামসন, ফিলিপসরা জ্বলে উঠলে পাকিস্তানকে পরাজিত করে টানা দ্বিতীয়বারের মতো ছোট ফরম্যাটের বিশ্বকাপের ফাইনালে পা রাখতে কোনো সমস্যাই হবে না তাসমান পাড়ের প্রতিনিধিদের।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর