আপনি পড়ছেন

মুদ্রার উল্টোপিঠ দেখছেন বাবর আজম। চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত পাঁচ ম্যাচে বাবরের মোট রান ৩৯। প্রথম চার ম্যাচে দুই অঙ্কের ঘরেও যেতে পারেননি। বাংলাদেশের বিপক্ষে করেন ২৫ রান। তাতে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে তিনি নেমে গেছেন চার নম্বরে।

bbবাবরের ওপর আস্থা হারায়নি পাকিস্তান

তবু বাবরের ওপর আস্থা রেখেছেন দলটির মেন্টর ম্যাথু হেইডেন। তার বিশ্বাস বাবর ঠিকই চেনা ছন্দে ফিরবে। সামনে তার স্পেশাল ইনিংস দেখার অপেক্ষায় থাকতে বলেছেন তিনি।

নিউজিল্যান্ড ম্যাচের আগে হেইডেন বলেন, 'সবার ক্যারিয়ারে উত্থান-পতন থাকে। বাবরের সময় যে খারাপ কাটছে, তাতে কোনো সন্দেহ নেই। তবে এটাই তাকে আরও বড় খেলোয়াড় করে তুলবে। আবহাওয়ার কথাই ধরুন, ঝড়ের আগে প্রায় সময়ই পরিবেশ খুব শান্ত হয়ে যায়। অপেক্ষায় থাকুন বাবরের স্পেশাল ইনিংস দেখার।'

সিডনিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আজ বুধবারের সেমিফাইনালের আগে নেটে বাবরের সঙ্গে মনোযোগ দিয়ে কাজ করতে দেখা যায় হেইডেনকে। মূলত গুরুত্বপূর্ণ ম্যাচে বাবরের কাছ থেকে দারুণ কিছুই আশা করছে পাকিস্তান।

পাশাপাশি হেইডেন এ-ও বলেন সব ম্যাচে ভালো ইনিংস বা ফিফটি আসে না, 'সবসময় কেউ সেঞ্চুরি কিংবা ফিফটি বা ১৪০ স্ট্রাইক রেটে রান করে যেতে পারবে না। কিছু মুহূর্ত আসে যখন সবকিছু নিস্তব্ধ হয়ে যায়।'