আপনি পড়ছেন

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার অ্যাডিলেডে মুখোমুখি হবে ভারত ও ইংল্যান্ড। ইংল্যান্ডের গণমাধ্যমে বলা হচ্ছে, ভারতকে বিশেষ সুবিধা পাইয়ে দিতে আইসিসি ব্যবহৃত পিচেই শেষ সেমিফাইনালের আয়োজন করছে।

adelaide stadium 1অ্যাডিলেড স্টেডিয়াম

জানা গেছে, অ্যাডিলেডের মাঠে দ্বিতীয় সেমিফাইনালের জন্য নতুন বা অব্যবহৃত কোনও উইকেট রাখা হয়নি। যে উইকেটে খেলা হতে যাচ্ছে সেটি একটি ব্যবহৃত উইকেট, বিশেষ করে রোহিত শর্মাদের পরিচিত। ব্রিটিশ সংবাদমাধ্যম বিষয়টির তীব্র সমালোচনা করে বলেছে. ভারতকে হোম কন্ডিশনের সুবিধা পাইয়ে দিতে ব্যবহৃত পিচে এই সেমিফাইনালের আয়োজন করেছে আইসিসি।

ইংল্যান্ড শিবিরের উদ্ধৃতি দিয়ে গণমাধ্যমে বলা হয়েছে, অ্যাডিলেডে যে উইকেটটিকে বৃহস্পতিবারে খেলার জন্য নির্ধারণ করা হয়েছে, সেটির চরিত্র অনেকটা উপমহাদেশের পিচের মতো। অস্ট্রেলিয়ার অন্যসব উইকেটের চরিত্র যেমন, অ্যাডিলেডের এই উইকেটটির চরিত্র তার থেকে অনেকটাই আলাদা।

এ ব্যাপারে সরাসরি কিছু না বলে ইংল্যান্ড অলরাউন্ডার বেন স্টোকস বলেন, সেমিফাইনালে পিচ কেমন আচরণ করে, সেটাই এখন দেখার বিষয়। তবে পরিস্থিতি যাই হোক না কেন, সেটার সাথে মানিয়ে নেওয়াই আমাদের আসল কাজ।

উল্লেখ্য, গতকাল বুধবার প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে সাত উইকেটে হারিয়ে এরইমধ্যে ফাইনালে ওঠে গেছে পাকিস্তান। আর দ্বিতীয় সেমিফাইনালে যদি ভারত ফাইনালে ওঠে তাহলে প্রতিদ্বন্দ্বিতা যেমন আকর্ষণীয় হবে, তেমনি আইসিসির ব্যবসাও ফুলে ফেঁপে ওঠবে।