আপনি পড়ছেন

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে লজ্জাজনক পরাজয়ের মাধ্যমে ভারতের বিদায়ের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম। এ স্পোর্টসের প্যাভিলিয়ন শোতে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন। খবর হিন্দুস্তানটাইমস।

wasim akram 1ওয়াসিম আকরাম

ওয়াসিম আকরাম বলেন, আইপিএলে তরুণরা আসে, তারা অনেক টাকা পায়। কিন্তু তাদের ভালো খেলার ক্ষুধা মরে যায়। ফলে তারা অল্প সময়ের মধ্যেই হারিয়ে যায়। এ সময় তিনি ভারতীয় বোলার আভেশ খানের উদাহরণ টেনে বুঝিয়ে দেন, কীভাবে আইপিএল সব তরুণ ফাস্ট বোলারদের ধ্বংস করছে।

তিনি বলেন, আমি আইপিএলের কথা বলছি। আমার বন্ধু ও সতীর্থদের কথা বলছি। আমি তাদের সাথে দেখা করেছি, কথা বলেছি। আমরা লক্ষ্য করেছি আইপিএলে ভারতের ফাস্ট বোলাররা এক মওসুম খেলেই নিজেদের গতি হারাচ্ছে। ফাস্ট বোলার আবেশ খানও প্রথমে ঘণ্টায় ১৪৫ কিলোমিটার গতিতে বল করতেন। ১৪০+ গতিতে স্বাভাবিকভাবেই তার ডেলিভারিগুলো আসতো। কিন্তু এক মওসুমেই গতি হারান তিনি। পরের মওসুমে তার গতি ১৩০ কিলোমিটারে নেমে আসে।

avesh khan bowlingআবেশ খান

ওয়াসিম আকরাম বলেন, বিসিসিআইকে খতিয়ে দেখতে হবে, কেন এমন হচ্ছে। কারণ এসব ক্রিকেটারদের অনেকেই ১২-১৩ কোটি টাকা করে পাচ্ছে। তাদের অর্থপ্রাপ্তি নিয়ে আমার কোনো আপত্তি নেই। কিন্তু আমি মনে করি, তরুণদের জন্য কিছুটা সীমা থাকা দরকার। যাতে তারা ভালো খেলার ক্ষুধাটা অনুভব করতে পারে।

পাকিস্তানের সাবেক এই ফাস্ট বোলার বলেন, ২০০৮ সাল থেকে আইপিএল শুরু হয়েছিল। সে হিসেবে এ ফরম্যাটে তাদের আরও উন্নতি করার কথা। কিন্তু সত্য কথা হচ্ছে, ওই সময়ের পরে তারা আর টি টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেনি। তাহলে বলাই যায় যে আইপিএলের ফলে ভারতীয় ক্রিকেটে বড় ধরনের নেতিবাচক প্রভাব পড়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর