আপনি পড়ছেন

ক্রিকেট দুনিয়ায় টি-টোয়েন্টির আবির্ভাবের পর খেলার ধরনই অনেকটা পাল্টে গেছে। ফলে শুধু ব্যাটার বা বোলার হলেই চলছে না, হতে হচ্ছে অলরাউন্ডার বা তার কাছাকাছি কিছু, উইকেটকিপারের জন্যও একই রকম বার্তা। টি-টোয়েন্টির বিশ্বকাপ ফাইনালে ওঠার পর পাকিস্তান দলের অনুশীলনে সেই ধারণাই আরও শক্ত হয়েছে। মনে হলো ১১ জন অলরাউন্ডার নিয়েই তারা আজ মাঠে নামতে চায়।

pakistan practiceব্যাটিং করছেন শাহিন আফ্রিদি, বোলিংয়ে বাবর-রিজওয়ান

টুর্নামেন্টের শুরুতে প্রত্যাশা ছিল না। কিন্তু সেই পাকিস্তানই এখন ফাইনালে। মেলবোর্নের মাঠে আজ রোববার তারা খেলতে নামছে ইংল্যান্ডের বিপক্ষে। ট্রফি নিয়ে উড়ে যেতে এসেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজাও।

বৃষ্টিস্নাত মেলবোর্নে আজ মাঠে নামা যাবে কি না এ নিয়ে সংশয় আছে। সংশয় আছে রিজার্ভ ডে নিয়েও। কিন্তু তাই বলে প্রস্তুতিতে বিন্দুমাত্র ফাঁক রাখতে রাজি নন কোচ সাকলাইন মোস্তাক। টোটাল ফুটবলের মতো টোটাল ক্রিকেট চাইছেন তিনি দলের সদস্যদের কাছে। সবার কাছেই সব কিছু চাইছেন তিনি। ব্যাটারদের কাছ থেকে বোলিং আদায় করে নিয়েছেন, বোলারদের কাছ থেকে রান চাইছেন। এমনকি উইকেটকিপার রিজওয়ানকে দিয়েও বল করিয়ে নিয়েছেন তিনি।

trophyটি-টোয়েন্টিতে আজ ফাইনাল

অনুশীলনে দেখা গেছে, ব্যাটাররা মনোযোগ দিয়ে বল করছেন, আবার বোলাররা মনোযোগ দিয়ে ব্যাটিং প্র্যাকটিস করছেন। ছাড় পাননি উইকেটকিপার রিজওয়ানও। নেটে ব্যাটার শাহিন আফ্রিদিকে একটানা বল করে গেলেন বাবর ও রিজওয়ান। অন্যদের ক্ষেত্রেও একই অবস্থা। বোলাররা ব্যাটিংয়ে, ব্যাটাররা বোলিংয়ে। আবার বোলারদের আলাদা করে বিশেষ পরামর্শ দিলেন ব্যাটিং কোচ মোহম্মদ ইউসুফও।

এ অনুশীলনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হলে তা ভাইরাল হয়ে যায়। ক্রিকেটপ্রেমীরা এ ভিডিও দেখে মজা পেয়েছেন। নানা রকম মন্তব্যে পূর্ণ হয়ে গেছে কমেন্ট বক্স।

জানা গেছে, পাকিস্তান প্রিমিয়ার লিগে শাহিন আফ্রিদির একটি ৩৯ রানের অপরাজিত ইনিংস রয়েছে। আবার ঘরোয়া ক্রিকেটে বাবরের সংগ্রহে রয়েছে ২৩টি উইকেট। উইকেটকিপার রিজওয়ানের ঝুলিতেও রয়েছে পাঁচটি উইকেট। পাকিস্তানের কোচ সাকলাইন মুস্তাক ফাইনাল জিততে সবার সুপ্ত এই সব প্রতিভাই বাইরে বের করে আনতে চাইছেন।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর