আপনি পড়ছেন

প্রায় এক দশক আগে মারা গেছেন অ্যাপলের প্রতিষ্ঠাতা স্টিভ জবস। এতো বছর পরও অ্যাপলপ্রেমীরা মনে রেখেছেন এই আধুনিক কম্পিউটার জগতের উদ্ভাবককে। তার এক জোড়া ব্যবহৃত স্যান্ডেল নিলামে উঠেছে। ধারণা করা হচ্ছে, এই স্যান্ডেলের দাম হবে ৬০ থেকে ৮০ হাজার মার্কিন ডলার।

steve jobsনিলামে স্টিভ জবসের স্যান্ডেল

যুক্তরাষ্ট্রের জুলিয়ানস অকশনস নামের একটি প্রতিষ্ঠান এই নিলামের আয়োজন করেছে। স্টিভ জবসের এই স্যান্ডেল বেশ পুরোনো। জুলিয়ানস অকশনস জানিয়েছে, স্টিভ জবস এই স্যান্ডেল ব্যবহার করেছেন ১৯৭০ থেকে ১৯৮০ সালের দিকে। বার্কেনস্টক অ্যারিজোনা ব্র্যান্ডের এই স্যান্ডেল পাওয়া গিয়েছিল স্টিভ জবসের বাড়ির ব্যবস্থাপক মার্ক শেফের কাছে।

স্টিভ জবসের এই স্যান্ডেল নেওয়ার জন্য অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। ১৫ হাজার মার্কিন ডলার থেকে এর দাম শুরু হয়েছে। এরই মধ্যে দাম উঠেছে ২২ হাজার ৫০০ ডলার।

কর্মজীবনে থাকাকালীন সময়ে এই স্যান্ডেল জোড়া ব্যবহার করতেন স্টিভ জবস। বিভিন্ন প্রদর্শনীতে স্থান পেয়েছে এই স্যান্ডেল জোড়া।

শুধু স্যান্ডেলের নিলাম হচ্ছে এমনটা নয়, এই স্যান্ডেলের আলোকচিত্রও নিলামে উঠছে। বর্তমানে জনপ্রিয় হয়ে ওঠা এনএফটি বিক্রি হচ্ছে। অর্থাৎ ছবির ডিজিটাল–স্বত্ব বিক্রি করা হচ্ছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর