আপনি পড়ছেন

চলতি মাসের শেষদিকে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএলের একদিনের আসর। কিন্তু আসন্ন ঘরোয়া টুর্নামেন্টটিতে খেলবেন না সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমানের মতো তারকা ক্রিকেটাররা।। বিসিএল রেখে আবুধাবি টি-টেন লিগে অংশ নেবেন তারা। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

shakib al hasan and mustafizur rahmanসাকিব ও মোস্তাফিজ

এবারের টি-টেন লিগ শুরু হবে আগামী ২৩ নভেম্বর। ৪ ডিসেম্বর ফাইনাল দিয়ে পর্দা নামবে ফ্র্যাঞ্চাইজি লিগটির। তবে ভারতের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য টুর্নামেন্ট শেষ হওয়ার আগেই দেশে ফিরবেন সাকিবরা। দুটি টেস্ট এবং তিনটি একদিনের ম্যাচ খেলতে ডিসেম্বরে ঢাকায় পা রাখবে ভারতীয় দল। তার আগে বাংলাদেশ ক্রিকেট লিগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ২০, ২২, ২৪ ও ২৭ নভেম্বর।

সাকিব ও মোস্তাফিজ ছাড়াও টি-টেন লিগ খেলতে আবুধাবীর বিমানে চড়বেন উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান ও বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী। ঘরের মাঠে এশিয়ান পরাশক্তিদের বিপক্ষে আসন্ন সিরিজে ভালো প্রস্তুতির জন্যই বিসিএল বাদ দিয়ে ক্রিকেটারদের টি-টেন লিগে খেলার অনুমতি দিয়েছে বিসিবি। এমনটাই জানালেন সংস্থাটির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান।

গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘টি-টেন লিগ খেলার জন্য সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, মোন্তাফিজুর রহমানরা আবুধাবি যাবে। এজন্য ওরা বাংলাদেশ ক্রিকেট লিগের একদিনের আসরে খেলতে পারবে না।’

বিসিবির এই পরিচালক আরও বলেন, ‘টি-টেন লিগ খেলে ক্রিকেটাররা ৩০ নভেম্বর দেশে ফিরে আসবে। তারপর ভারতের বিপক্ষে সিরিজের জন্য প্রস্তুতি নেবে। আমাদের মনে হয়েছে ওরা বিদেশের লিগে খেললে সীমিত ওভারের ক্রিকেটের জন্য বেশি ভালো প্রস্তুতি নিতে পারবে। মূলত এজন্যই ওদের আবুধাবি টি-টেন লিগে খেলার অনুমতি দেওয়া হয়েছে।’

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর