আপনি পড়ছেন

৩৬-এ পা দিয়েছেন ডেভিড ওয়ার্নার। এরপরও অস্ট্রেলিয়া ক্রিকেটের সাদা পোশাকের নিয়মিত মুখ তিনি। তবে এবার সমর্থকদের করুণ বার্তা দিলেন এই তারকা ওপেনার। এক বছর পর ক্রিকেটের লম্বা ফরম্যাট থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিয়েছেন সাবেক এই অধিনায়ক।

david warner test 2সবার আগে সাদা পোশাকের ক্রিকেট ছাড়তে চান বাঁহাতি ওপেনার

আগামী বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। তার আগে এশিয়ার দেশটিতে বোর্ডার-গাভাস্কার ট্রফি এবং ইংল্যান্ডে অ্যাশেজ সিরিজে অংশ নেবে ক্যাঙ্গারুরা। খুব সম্ভবত ইংলিশদের বিপক্ষে মর্যাদাপূর্ণ সিরিজটি দিয়েই এই ফরম্যাটের ক্রিকেট থেকে বিদায় নেবেন বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটারদের একজন।

টেস্ট ক্রিকেটের পর ধাপে ধাপে অন্য ফরম্যাটকেও বিদায় জানাতে চান ওয়ার্নার। সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় অস্ট্রেলিয়া। দলের পারফরম্যান্সের মতো ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন ওয়ার্নার। এজন্য সমালোচকরা বলাবলি শুরু করেছেন, হয়তো খুব শিগগিরই কুড়ি ওভারের ক্রিকেট থেকেও নিজেকে সরিয়ে নিতে যাচ্ছেন তিনি। যদিও বিষয়টিকে গুঞ্জন বলে উড়িয়ে দিয়েছেন ওয়ার্নার। খেলতে চান ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও।

টেস্ট ক্রিকেটের প্রতি নিজের ভালোবাসার কথা জানিয়েছেন ওয়ার্নার। গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘খুব সম্ভবত টেস্ট ক্রিকেটই প্রথম, যেখান থেকে আমি সরে দাঁড়াবো। আমাকে এভাবেই আগাতে হবে। ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। তার আগে আগামী বছর একদিনের বিশ্বকাপ আছে। সম্ভবত টেস্ট ক্রিকেটে আগামী ১২ মাসই আমার শেষ হতে পারে। কিন্তু আমি এই ফরম্যাটে খেলতে ভালোবাসি। এটা দারুণ একটা ফরম্যাট।’

‘টি-টোয়েন্টি ক্রিকেট, আমি এই খেলাকে ভালোবাসি। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে চাইব। যেসব লোক বলছে আমি এটাকে অতীত করে ফেলেছি, এই ফরম্যাটে নিজেকে ফুরিয়ে ফেলেছি, তাদের বলছি সতর্ক থাকুন। আপনি যা চান সে বিষয়ে সতর্ক থাকুন।’ যোগ করেন ওয়ার্নার।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর