আপনি পড়ছেন

লঙ্গার ভার্সন ক্রিকেটকে প্রাধান্য দিয়ে গতকাল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলের আসন্ন আসর থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন স্যাম বিলিংস। এবার ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যানের মতো ক্রিকেট দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের আসন্ন আসর থেকে নিজেকে সরিয়ে নিলেন অস্ট্রেলিয়ার দুই ফরম্যাটের অধিনায়ক ও তারকা পেসার প্যাট কামিন্স।

pat cummins kkr 1প্যাট কামিন্স

কামিন্সের আইপিএল থেকে সরে দাঁড়ানোর কারণ অবশ্য ভিন্ন। ব্যস্ত আন্তর্জাতিক সূচির কারণে মিলিয়ন ডলারের টুর্নামেন্টের পরবর্তী আসরে অংশ নেবেন না কামিন্স। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক বার্তায় ২৯ বছর বয়সী ক্রিকেটার নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। আইপিএলের সবশেষ আসরে অন্যতম সফল ফ্র্যাঞ্চােইজি কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠ মাতিয়েছেন কামিন্স।

আসন্ন আইপিএলে খেলবেন না কামিন্স, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল বেশ কিছুদিন ধরেই। এবার অংশগ্রহণকারী দলগুলোর পরবর্তী আসরে খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেওয়ার তালিকা জমা দেওয়ার শেষদিন আজ নিজের অবস্থান জানালেন এই অজি তারকা।

আগামী এক বছর ব্যস্ত সূচির মধ্য দিয়ে যাবে অস্ট্রেলিয়া জাতীয় দল। ২০২৩ সালে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে একদিনের বিশ্বকাপ। তার আগে ইংল্যান্ড সফরে অ্যাশেজ ও ভারতে বোর্ডার গাভাস্কার ট্রফিতে অংশ নেবে অস্ট্রেলিয়া। এছাড়া আরও বেশ কয়েকটি দ্বিপাক্ষীক সিরিজ খেলবে পরাশক্তিরা।

টুইটারে কামিন্স লিখেছেন, ‘আমি আইপিএলের আগামী আসর না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়েছি। আন্তর্জাতিক সময়সূচি আগামী ১২ মাসের জন্য টেস্ট ও ওয়ানডেতে পরিপূর্ণ। অ্যাশেজ সিরিজ ও বিশ্বকাপের আগে কিছুটা বিশ্রাম নেব। আমার পরিস্থিতি বোঝার জন্য কলকাতা নাইট রাইডার্সকে অনেক ধন্যবাদ। খেলোয়াড় ও কর্মীদের নিয়ে কলকাতা একটি দুর্দান্ত দল। আমি আশা করি, যত তাড়াতাড়ি সম্ভব সেখানে ফিরে যেতে পারব।’