আপনি পড়ছেন

বাংলাদেশের ক্রেতাদের বাজেটের মধ্যে নতুন স্মার্টফোন নিয়ে এসেছে শীর্ষ গ্লোবাল স্মার্টফোন কোম্পানি শাওমি। নতুন এ ফোনটি হলো রেডমি এ ওয়ান। এতে রয়েছে বড় ডিসপ্লে, ডুয়েল ক্যামেরা, স্টাইলিশ ডিজাইন, বড় ব্যাটারিসহ দারুণ সব ফিচার।

redmi a1 phoneরেডমি এ১

রেডমির নতুন এই ফোনে রয়েছে ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে, রেজুলেশন ৭২০ বাই ১৬০০ পিক্সেল। মিডিয়াটেক হেলিও এ২২ চিপসেটের ব্যবহার রয়েছে ফোনে।

ডিভাইসটিতে রয়েছে ২ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টেরাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়িয়ে নেওয়া যাবে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে গুগলের অ্যান্ড্রয়েড ১২।

ডুয়েল রিয়ার ক্যামেরা সেটাপ থাকছে রেডমির নতুন এই ফোনে। ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সরের পাশাপাশি একটি ০.৩ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর থাকবে। সেলফিপ্রেমীদের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় ক্যামেরা দিয়ে প্রোর্ট্রটে, শর্ট ভিডিও, টাইম ল্যাপসসহ বিভিন্ন মোডে ছবি ও ভিডিও ধারণ করা যাবে।

৫০০০ এমএএইচ ব্যাটারির রেডমির নতুন ফোনে রয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। শাওমির দাবি, ফোনটি একবার চার্জে টানা ৩০ দিন স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে। তিনটি কালারে বাজারে পাওয়া যাচ্ছে এ ফোন। ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৯ হাজার ৯৯৯ টাকা।

একনজরে রেডমি এ১ এর স্পেসিফিকেশন

ডিসপ্লে: ৬.৫২ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে
প্রসেসর: মিডিয়াটেক হেলিও এ২২
র‍্যাম: ২ জিবি
স্টোরেজ: ৩২ জিবি

ব্যাক ক্যামেরা: ৮ মেগাপিক্সেল
ফ্রন্ট ক্যামেরা: ৫ মেগাপিক্সেল
ব্যাটারি: ৫০০০ এমএএইচ
চার্জিং: ১০ ওয়াট