আপনি পড়ছেন

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের মালিকানা বুঝে নেওয়ার পর পরই প্রতিষ্ঠানটিতে দ্রুত পরিবর্তন এনেছেন ইলন মাস্ক। এর অংশ হিসেবে শুরুতেই টুইটারের প্রধান নির্বাহীসহ জ্যেষ্ঠ কর্মীদের চাকরিচ্যুত করেছেন তিনি। এখন পর্যন্ত অর্ধেক কর্মী ছাঁটাই করেছেন। মাস্কের এমন চাঞ্চল্যকর সিদ্ধান্তে প্রতিষ্ঠানটিতে বিশৃঙ্খলা দেখা দিয়েছে। এমন অবস্থায় টুইটারের জন্য নতুন নেতৃত্ব খুঁজছেন শীর্ষ ধনী ইলন মাস্ক।

elon musk buy twitter shareটুইটারের মালিক ইলন মাস্ক

বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, ইলন মাস্ক টুইটারে সময় দিতে চাচ্ছেন না। তাই প্রতিষ্ঠানটির জন্য নতুন নেতৃত্ব খুঁজছেন।

মাস্ক বলেন, ‘প্রতিষ্ঠানটি কেনার পর এতে অনেক পরিবর্তন আনতে হয়েছে। এ জন্য এখানে অনেক সময় দিতে হয়েছে। কিন্তু আমি টুইটারে বেশি সময় দিতে চাই না।'

বুধবার কর্মকর্তাদের পাঠানো এক ই-মেইলে টুইটার কর্মীদের মাস্ক বলেন, টুইটারে টিকে থাকতে চাইলে দীর্ঘ সময় ধরে কাজ করতে হবে। না হলে প্রতিষ্ঠান ছেড়ে দিতে হবে।

কর্মীদের উদ্দেশ্যে মাস্ক আরও বলেন, ‘দীর্ঘসময় ধরে মন দিয়ে কাজ করতে হবে। ব্যতিক্রমী কাজ দেখাতে পারলেই প্রতিষ্ঠানে টিকে থাকা যাবে।’

শীর্ষ ধনকুবের এবং বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান ইলন মাস্ক গত ২৭ অক্টোবর টুইটারের মালিকানা গ্রহণ করেন। এজন্য তাকে খরচ করতে হয়েছে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলার।