আপনি পড়ছেন

আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে আগামীকাল। প্রতিপক্ষ সৌদি আরব। তার আগে জল্পনা-কল্পনা শুরু হয়েছে লিওনেল মেসিকে নিয়ে। প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি ফরওয়ার্ডের অনুশীলনে অনুপস্থিতি বিষয়টাকে উস্কে দিয়েছে। সংবাদমাধ্যমে গুঞ্জন ছড়িয়েছে পুরোপুরি ফিট নন মেসি। তাই প্রথম ম্যাচে লা আলবিসেলস্তেদের অধিনায়কের মাঠে নামা নিয়ে শঙ্কা রয়েছে।

messi and scaloni 3প্রধান কোচের সাথে মেসি

তবে সব শঙ্কা উড়িয়ে দিলেন আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্ক্যালোনি। সাবেক এই ডিফেন্ডারের জানিয়েছেন, নিজেদের প্রথম ম্যাচেই মেসিকে পাবে তার দল। সেই সঙ্গ অধিনায়ককে নিয়ে সংবাদমাধ্যমের বাড়তি উৎসাহে বিরক্তি প্রকাশ করেছেন আর্জেন্টিনার ক্লাসের প্রধান শিক্ষক।

বিশ্বকাপে অংশ নিতে দিন চারেক আগে কাতারে পা রাখে আর্জেন্টিনা। আরব উপদ্বীপের দেশে এসে দলের প্রথম অনুশীলনে হাজির হননি মেসি। পরে শোনা যায়, স্থানীয় এক বিশ্ববিদ্যালয়ের ইনডোরে জিমে ঘাম ঝরিয়েছেন সাবেক বার্সেলোনা তারকা।

দ্বিতীয় দিনেও আর্জেন্টিনার অনুশীলনে সব সাংবাদিকের অবিরত অপেক্ষা মেসির জন্য। কিন্তু এই যাত্রায়ও নেই মেসির দেখা। তাই হতাশ হয়ে সাংবাদকিরা যখন অনুশীলন গ্রাউন্ড থেকে বের হয়ে আসছিলেন, ঠিক তখনিই উপস্থিত হন মেসি। সঙ্গে নিয়ে আসেন দুইজন থেরাপিস্ট। 

অনুশীলন শেষে সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার প্রধান কোচ বলেন, ‘মেসি কি পরিমাণ চাপ সামাল দিয়ে মাঠে নামে সেটা কেবল আমরা জানি। ও অনুশীলন করলে খবর। না করলেও খবর। জোরে দৌঁড়ালে খবর। আস্তে দৌঁড়ালেও এর ব্যতিক্রম হয় না। এরকম হাজারটা চাপ মাথায় নিয়ে সবকিছু ম্যানেজ করে চলে সে। মেসি আমাদের দলে সবার খুব প্রিয় একজন মানুষ। একজন আদর্শ নেতা।’