আপনি পড়ছেন

ফুটবল বিশ্বকাপের উন্মাদনায় সময় কাটছে সমর্থকদের। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের দাপটে অনেকটা আড়ালে পড়ে গেছে ক্রিকেট ম্যাচগুলো। আজও মাঠে গড়িয়েছে দুটি আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। যেখানে শেষ হাসি হেসেছে দুই পরাশক্তি অস্ট্রেলিয়া এবং ভারত।

australia india 1
বিশ্বকাপের উন্মাদনায় আড়ালে ক্রিকেট, অস্ট্রেলিয়া-ভারতের বাজিমাত

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাজিমাত করেছে অস্ট্রেলিয়া। ঘরের মাঠে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া দলটি পঞ্চাশ ওভারের সিরিজ দিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। সবকটি ম্যাচ জিতে ইংলিশদের ধবল ধোলাইয়ের তিক্ত স্বাদ উপহার দিয়েছে প্যাট কামিন্স বাহিনী। অন্যদিকে নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত।

সিরিজের তৃতীয় তথা শেষ একদিনের ম্যাচে ইংল্যান্ডকে বৃষ্টি আইনে ২২১ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে অস্ট্রেলিয়া। এর আগে প্রথম দুই ম্যাচে অজিরা জিতেছিল যথাক্রমে ৬ উইকেট এবং ৭২ রানে। দুর্দান্ত পারফর্ম করে সিরিজ সেরার পুরস্কার জিতেছেন স্বাগতিকদের তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার।

মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টির কারণে ৪৮ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৩৫৫ রান তোলে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ১৫২ রান করেন ট্রাভিস হেড। ওয়ার্নারের ব্যাট থেকে আসে ১০৬ রান। বৃষ্টি আইনে ইংলিশদের সামনে ৩৬৪ রানের নতুন লক্ষ্য দাঁড়ায়। জবাবে ১৪২ রানেই গুটিয়ে যায় অতিথিদের ইনিংস।

ম্যাকলিন পার্কে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যকার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটা বৃষ্টি আইনে টাই হয়েছে। দ্বিতীয় ম্যাচে ৬৫ রানের জয় পায় অতিথিরা। এর আগে বৃষ্টিতে ভেসে যায় সিরিজের প্রথম কুড়ি ওভারের ম্যাচটি।

আগে ব্যাট করে স্কোরবোর্ডে ১৬০ রান তোলে ভারত। জবাবে ভারত ৯ ওভারে ৭৫ রান করলে বৃষ্টি নামে। এরপর প্রকৃতি আর স্বাভাবিক না হওয়ায় বল মাঠে গড়ায়নি। দ্বিতীয় ইনিংসের যে জায়গায় বৃষ্টি নামে তার আগেই ম্যাচ টাই হওয়ার রান করে ফেলে হার্দিক পান্ডিয়ার দল।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর