আপনি পড়ছেন

বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনার বিরুদ্ধে অনবদ্য জয় উদযাপনে একদিনের সরকারি ছুটি ঘোষণা করেছে সৌদি আরব। আগামীকাল বুধবার (২৩ নভেম্বর) সৌদি আরবে একদিনের জাতীয় ছুটি থাকবে। খবর খালিজ টাইমস।

saudi holiday 22আর্জেন্টিনার বিরুদ্ধে জয়ে সৌদি আরবে বিজয় মিছিল

কাতারে আজ মঙ্গলবার (২২ নভেম্বর) আর্জেন্টিনা বনাম সৌদি আরব ফুটবল ম্যাচে ২-১ গোলে জয় পায় সৌদি। এবার বিশ্বকাপের ফেভারিট দল আর্জেন্টিনা সৌদির কাছে ধরাশায়ী হওয়ায় এ ম্যাচটিকে ফুটবল ইতিহাসে অন্যতম অঘটন বলে মনে করছেন মেসিভক্তরা।

এদিকে বিশ্বকাপে ঐতিহাসিক জয়ের পরই সৌদি সরকার বিজয় উদযাপনের জন্য একদিনের ছুটি ঘোষণা করেছে। সৌদি আরবের বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের নির্দেশে এই ছুটি ঘোষণা করা হয়েছে। সৌদি আরবের সব সরকারি ও বেসরকারি অফিস এবং শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রযোজ্য হবে।

কাতারের লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম সৌদি আরবের ম্যাচটিতে দেখা যায়, খেলার ১০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল পায় আর্জেন্টিনা। দলের পক্ষে প্রথম গোল করে লিওনেল মেসিরা এগিয়ে যান।

তবে ৪৮ মিনিটে সৌদি আরবের পক্ষে গোল করেন সালেহ আল-শেহরি। আর্জেন্টিনার সঙ্গে সমতায় ফিরে ৫৩ মিনিটে জয়সূচক গোলটি করেন সৌদির সালেম আল দাওসারি।

বিশ্বকাপে জয়ের পর সরকারি ছুটি ঘোষণা এবারই প্রথম নয়। ১৯৯০ সালের বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে পরদিন সরকারি ছুটি ঘোষণা করেছিল ক্যামেরুনও।