আপনি পড়ছেন

দেশে কমেছে মোবাইল ইন্টারনেট গ্রাহক, বেড়েছে ব্রডব্যান্ড ব্যবহারকারী। টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য পাওয়া গেছে। পরিসংখ্যানে দেখা গেছে, গত দুই মাস ধরে মোবাইল ইন্টারনেট গ্রাহক কমছে। ধারাবাহিকভাবে মোবাইল ইন্টারনেটে ভাটা পড়লেও বেড়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহক। এ সময়ে ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহক সংখ্যা বেড়েছে ৪ লাখ ৪০ হাজার।

broadband internet 1মোবাইল ইন্টারনেট গ্রাহক কমেছে, বেড়েছে ব্রডব্যান্ডের

পরিসংখ্যানের তথ্য অনুযায়ী, সেপ্টেম্বরে ব্রডব্যান্ড ইন্টারনেট গ্রাহক ছিল ১ কোটি ১১ লাখ ৪০ হাজার। অক্টোবরে তা বেড়ে হয় ১ কোটি ১৫ লাখ ৮০ হাজার। জুন ও জুলাই মাসে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর হার ছিল একই।

অপরদিকে জুলাই মাসে মোবাইল ইন্টারনেট গ্রাহক ছিল ১১ কোটি ৬১ লাখ ৪০ হাজার, যা আগস্টে কমে হয় ১১ কোটি ৬১ লাখ ৪০ হাজার। সেপ্টেম্বর মাসে তা আরও কমে হয় ১১ কোটি ৪৭ লাখ ৪০ হাজার।

গত আগস্টে দেশে মোবাইলের গ্রাহক সংখ্যা ছিল ১৮ কোটি ৩৫ লাখ ৮০ হাজার। সেপ্টেম্বরে তা কমে হয়েছে ১৮ কোটি ১৪ লাখ ৩০ হাজার।

তথ্য অনুযায়ী, এক মাসের ব্যবধানে মোবাইল গ্রাহক কমেছে ২১ লাখ ৫০ হাজার। দেশে চারটি মোবাইল অপারেটরের মধ্যে টেলিটক বাদে সবারই গ্রাহক কমেছে এ সময়ে।

মোবাইল অপারেটররা বলছে, ন্যূনতম রিচার্জের পরিমাণ বাড়ানো, গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা এবং গ্রাহকদের একাধিক সিম ব্যবহার কমিয়ে আনার কারণে এমনটা হয়েছে।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর