আপনি পড়ছেন

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড নিয়ে কাতারে উড়ে এসেছিল মেসির আর্জেন্টিনা। কিন্তু সৌদি আরবের কাছে এসে রীতিমতো বিধ্বস্ত হয়েছে তারা। বাকরুদ্ধ হয়ে পড়েছেন খেলোয়ার-দর্শক সবাই। তবে যে দলের কাছে এমন অপ্রত্যাশিত হার, সেই দলের কোচই বলেছেন, প্রথম ম্যাচ হারলেও এবারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনাই। খবর স্পোর্টস ব্রিফ।

saudi arabia coachসৌদি কোচ

গতকালের ম্যাচের পর সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন সৌদি কোচ হার্ভে রেনার্ড। জিজ্ঞেস করা হয়েছিল, সৌদি এমন অবিশ্বাস্য জয়ের কারণ কী? কোনো জটিলতায় না গিয়ে তিনি বলেন, তারা আমাদের পক্ষে কাজ করেছিল। পরে তিনি নিজের দলের খেলোয়াড়দের প্রশংসা করেন। প্রশংসা করেছেন মেসির দলেরও। বিশ্বাস হারাতে নিষেধ করে তিনি মন্তব্য করেছেন, প্রথম ম্যাচে হেরে যাওয়ার পরও এই বিশ্বকাপ জিতবে আলবিসেলেস্তেরাই।

আর্জেন্টিনার ব্যাপারে তিনি বলেন, তাদের নিজেদের ওপর বিশ্বাস রাখতে হবে। কারণ, খেলায় যে কোনো কিছু হতে পারে। তারা কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন। তাদের দলে ভালো খেলোয়াড়ও আছে। ফলে তারা আগামী খেলাগুলোতে ভালো করবেই। আর সৌদির বিপক্ষে যা হয়েছে, তা মাঝে মধ্যে ঘটেই।

argentina team after defeatবিষণ্ন মনে মাঠ ছাড়ছে আর্জেন্টিনার ফুটবলাররা

গ্রুপপর্বে তিন ম্যাচের একটিতে হেরে যাওয়ায় পরবর্তী পর্বে যাওয়ার ব্যাপারে একটু শঙ্কাই তৈরি হয়েছে মেসিদের সামনে। সেখানে আর্জেন্টিনা আসলে কতদূর যেতে পারবেন, এমন প্রশ্নের জবাবে সৌদি কোচ পক্ষ নিলেন মেসিদেরই। বললেন, আর্জেন্টিনা গ্রুপ পর্ব তো পেরোবেই। বিশ্বকাপটাও জিতে যাবে তারা।

ম্যাচ শেষে বিষণ্ন মেসিরাও এমন আশ্বাসই দিয়েছিলেন। হতাশ সমর্থকদের উদ্দেশ্যে বলেছিলেন, আমাদের ওপর বিশ্বাস রাখুন। আমরা আপনাদের নিরাশ করবো না।

উল্লেখ্য, গত মঙ্গলবার কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল সৌদি আরব ও আর্জেন্টিনা। প্রথম দিকেই একটি পেনাল্টি থেকে এগিয়ে যায় মেসির দল। প্রথমার্ধটা এভাবেই কাটে। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে এগিয়ে যায় পিছিয়ে থাকা সৌদি। খেলা সমাপ্তির আগে আর এই ফল পাল্টায়নি। ফলে ইতিহাস গড়ে সৌদি আরব আর এক রাশ হতাশা নিয়ে মাঠ ছাড়েন মেসিরা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর