আপনি পড়ছেন

ফ্রান্সের কাছে হেরে রাশিয়া বিশ্বকাপে রানার্সআপ হয় ক্রোয়েশিয়া। কাতারের মাটিতেও ক্রোয়েটদের গোনায় রাখা হয়েছিল। কিন্তু বিশ্বকাপ মিশনের শুরুতেই হোঁচট খেলো লুকা মডরিচরা। ‘এফ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে নিচের সারির দল মরক্কোর সাথে গোলশূন্য ড্র করেছে জ্লারটকো ডালিচের শিষ্যরা।

morocco vs croatiaজিততে পারেনি গতবারের রানার্সআপরা

ম্যাচে নিজেদের শক্তিমত্তা অনুযায়ী পারফর্ম করতে পারেনি ক্রোয়েশিয়া। কিছু মুহূর্ত বাদ রাখলে ম্যাচটাকে ম্যাড়ম্যাড়ে বলতেই হবে। বেশিরভাগ সময় দুই দলকেই দেখা গেছে রক্ষণে মনোযোগ দিতে। যাও কিছু আক্রমণ হয়েছে, ফরোয়ার্ডদের দৃঢ়তার অভাবে গোল আদায় করে নিতে পারেনি কোনো দল।

রক্ষণ সামলানোর দিনে ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে প্রতিপক্ষের পোস্ট বরাবর প্রথম শট নেয় ক্রোয়েশিয়া। তাতেও কাজের কাজ হয়নি। সতীর্থ সোসার ক্রস থেকে ভ্লাসিচের পা ছোঁয়া বলে প্রায় গোল পেয়েই গিয়েছিল ইউরোপের প্রতিনিধিরা। কিন্তু পোস্টের নিচে ছিলেন ইয়াসিন বোনোর মতো বিশ্বস্ত মুখ। অসাধারণ দৃঢ়তায় জাল অক্ষত রাখেন এই গোলরক্ষক। রক্ষা হয় মরক্কোর।

বিরতির পর উভয় দলই প্রতিপক্ষ রক্ষণভাগে বিচ্ছিন্নভাবে বেশ কয়েকবার হানা দিয়েছে। তাতেও বল গোলমুখের দেখা পায়নি। দাপুটে ফুটবল খেলবে কি! উল্টো ৬৪ মিনিটে গোল হজম করতে বসেছিল ক্রোয়েশিয়া। মরক্কোর তারকা খেলোয়াড় হাকিশ জিয়াশের জোরালো শট ঠেকিয়ে দলকে বাঁচান গোলরক্ষক লিভাকোভিচ।

সময় বাড়ার সাথে সাথে বিরতির পরের উত্তেজনা কমে আসে। সে চিত্র দেখে মনে হয় যেন ড্র করতেই মাঠে নেমেছে দুই দল। শেষ পর্যন্ত কোনো দলই আর প্রতিপক্ষের রক্ষণের দেয়াল ভাঙতে না পারায় পয়েন্ট ভাগের মাধ্যমেই ম্যাচের সমাপ্তি ঘটেছে। যদিও এই এক পয়েন্ট মরক্কোর কাছে জয় সমতুল্য।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর