আপনি পড়ছেন

বিশ্বকাপে জার্মানির বিরুদ্ধে ম্যাচে জাপানি দলের অধিনায়ক মায়া ইয়োশিদা এশিয়ার দেশগুলোর সমর্থন আশা করছেন। জার্মানির মত কঠিন একটি প্রতিপক্ষের মুখোমুখি হওয়ার আগে তিনি এশিয়ার বিভিন্ন দেশের দর্শকদের কাছে এই সমর্থনের জন্য আহ্বান জানিয়েছেন।

maya yoshida

বুধবার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ই গ্রুপের ম্যাচে জার্মানির মুখোমুখি হয়েছে এশিয়ার দেশ জাপান। এটিই এবারের বিশ্বকাপে দুই দলের প্রথম ম্যাচ। স্টেডিয়ামে জাপানি দর্শকদের পাশাপাশি এশিয়ার বিভিন্ন দেশের দর্শকরাও যেন জাপানের পক্ষে থাকে এটিই প্রত্যাশা করছেন ৩৪ বছর বয়সী এই অধিনায়ক।

এবারের বিশ্বকাপে এশিয়ার দেশগুলোর পারফরম্যান্স হতাশাজনক। বিশ্বকাপের প্রথম ম্যাচেই ইকুয়েডরের কাছে ২-০ গোলে পরাজিত হয়েছে স্বাগতিক দেশ কাতার। অপরদিকে দ্বিতীয় দিনে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে ৬-২ গোলে পরাজিত হয় আরেক এশিয়ান দেশ ইরান। অবশ্য সৌদি আরব শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনাকে ২-১ গোলে পরাজিত করে ইতিহাস গড়ার পাশাপাশি এবারের বিশ্বকাপের প্রথম অঘটনটির জন্ম দিয়েছে।

বুধবারের ম্যাচে জাপানও সৌদি আরবের পথ অনুসরণ করে আরেকটি অঘটনের জন্ম দিতে চায়। আর এজন্যই স্টেডিয়ামে জাপানের পাশাপাশি এশিয়ার দেশগুলোর দর্শকদের সমর্থনও চাইছেন মায়া ইয়োশিদা।

ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে ইয়োশিদা জানান, তার দেশ কঠিন এক গ্রুপে পড়েছে। এখানে স্পেন, জার্মানির মত বিশ্বকাপজয়ী দলের মুখোমুখি হতে হবে তাদের। এছাড়া রয়েছে কোস্টারিকার মত দেশ। তিনি বলেছেন, ‘আমি আশা করি এবং চাই এশিয়ার দর্শকরা যেন আমাদের সমর্থন করে। কাতারে ভারত, ফিলিপাইনসহ এশিয়ার বিভিন্ন দেশের মানুষ বাস করেন। আমি তাদের সবারই সমর্থন প্রত্যাশা করছি।'   

কাতারের রাজধানী দোহার খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শক্তিশালী প্রতিপক্ষ জার্মানির মুখোমুখি হয়েছে জাপান। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও কোনো দলই গোলের দেখা পায়নি।

সূত্র: ইএসপিএন

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর