আপনি পড়ছেন

কাতার বিশ্বকাপে যে ভাবে ছোট দলগুলো বড়দের হারিয়ে দিচ্ছে তাতে সার্বিয়াকে নিয়েও শঙ্কা থাকছে ফেভারিটদের৷ প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

serসার্বিয়া চমক দেখাতে চায়

যাদের বিপক্ষে অঘটন ঘটাতে মরিয়া হয়ে আছে সার্বিয়া। ম্যাচ শুরুর প্রথম মিনিট থেকেই দারুণ ফুটবলের আশা তাদের। যদিও বিশ্বকাপে তেমন কোনো অর্জন নেই দলটির। আগের ১২ বারের অংশগ্রহণে বড় অর্জন দুবার চতুর্থ হওয়া।

তারকা: দলটির বর্তমান তারকা আলেকসান্দ্রার মিত্রোভিচ। আক্রমণভাগের মূল ভরসা। ফুলহামে খেলা এই অভিজ্ঞ ফরোয়ার্ডের কাঁধেই থাকবে সার্বিয়ার সার্বিক আক্রমণভাগের দায়িত্ব। এছাড়া ফর্মে থাকা লুকা জোভিচকে নিয়েও স্বপ্ন দেখছেন সার্বিয়ার দর্শকরা।

মিডফিল্ডের প্রাণভোমরা দলনেতা দুসান টেডিকও সার্বিয়ার আস্থার নাম। আয়াক্সে খেলা এই মিডফিল্ডার দলটির মধ্যে অভিজ্ঞ একজন ফুটবলার। আছেন জুভেন্টাসে খেলা মিডফিল্ডার ফিলিপ কস্টিকও। এই কজনের ওপর থাকবে মূল দায়িত্বটা।

কিংবদন্তি: সার্বিয়ার ফুটবলে অবদান রেখেছেন বেশ কয়েকজন খেলোয়াড়। যাদের মধ্যে কিংবদন্তির আসনটা অলংকৃত করেন ভ্লাদিমির বিয়েরা, নেমান ভিদিস, মারজোভিচ। এরাই দলটির সোনালি প্রজন্মের ফুটবলার ছিলেন।

কোচ: ড্রাগান স্টোজকোভিচ সার্বিয়ার প্রধান কোচ। ২০২১ সাল থেকে সার্বিয়ার কোচের দায়িত্ব পালন করছেন তিনি। এই সময়ে দলটিকে বড় সাফল্য এনে দিতে না পারলেও জয়ের পাল্লাটা ভারি রাখেন। একইসঙ্গে বিশ্বকাপের উপযোগী করে গড়েন সার্বিয়াকে।

একনজরে
র‍্যাঙ্কিং: ২১
প্রথম বিশ্বকাপ: ১৯৩০
মোট বিশ্বকাপ: ১২বার
সর্বোচ্চ অর্জন: চতুর্থ হওয়া (১৯৩০ ও ১৯৬২)

বেশি ম্যাচ: ইভানোভিচ (১০৫)
বেশি গোল: মিত্রভিচ (৫০)
গ্রুপ পর্বে প্রতিপক্ষ: সুইজারল্যান্ড, ব্রাজিল, ক্যামেরুন

ফিকশ্চার
২৩ নভেম্বর ব্রাজিল, রাত ১টা
২৮ নভেম্বর ক্যামেরুন, বিকেল ৪টা
২ ডিসেম্বর সুইজারল্যান্ড, রাত ১টা।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর