আপনি পড়ছেন

এটাই তার শেষ বিশ্বকাপ, আর শেষটা রাঙাতে চাইছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরইমধ্যে দেশের হয়ে ইউরো জিতেছেন তিনি। এবার সোনালি ট্রফিটা হাতে নেওয়ার আশা।

cr7 1অনুশীলনে ক্রিশ্চিয়ানো রোনালদো

বাংলাদেশ সময় আজ রাত ১০টায় রোনালদোর পর্তুগাল খেলবে আফ্রিকার দল ঘানার বিপক্ষে। এছাড়া আজ ‘এইচ’ গ্রুপের আরেক ম্যাচে দুবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়।

তার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় সবাইকে এক হয়ে লড়ার ইঙ্গিত দিলেন রোনালদো। সেই সাথে বললেন সফল হতে পারলে দেশের নামটা বিশ্বের কাছে আরও উঁচুতে তোলা যাবে। রোনালদো বলেন, 'সময় হলো আমাদের বিশ্বকাপ মিশন শুরু করার। দেশের পতাকা ও নামটা আরও উঁচুতে তুলতে হলে এই দুঃসাহসিক অভিযানে সফল হতে হবে। আমরা পর্তুগালের সব মানুষকে আনন্দ ও গর্ব করার মতো উপলক্ষ্য এনে দিতে চাই। কোনো কিছু অসম্ভব না।'

তবে সময়টা ভালো যাচ্ছে না পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর। সম্প্রতি এক সাক্ষাতকারে ম্যানইউর কোচ এরিক টেন হ্যাগ, ক্লাব মালিক ও ম্যানইউ সতীর্থদের সমালোচনা করায় তার সঙ্গে চুক্তি বাতিল করেছে প্রিমিয়ার লিগের জায়ান্টরা। যে কারণে ৩৭ বছর বয়সী এই খেলোয়াড় এখন ক্লাবহীন।

আজ রোনালদোদের প্রতিপক্ষ ঘানা। যারা ফেভারিটদের যেকোনো সময় হারের ফাঁদে ফেলতে পারে। তাছাড়া ২০১০ সালের বিশ্বকাপে ঘানার রয়েছে গৌরবোজ্জ্বল স্মৃতি। সেবার লুই সুয়ারেজ ইচ্ছাকৃতভাবে হ্যান্ডবল করে ঘানাকে গোলবঞ্চিত করেছিলেন। ঘানা পেনাল্টি পেলেও গোল করতে পারেনি। শেষ পর্যন্ত ঘানাকে কাঁদিয়ে সেমিফাইনালে জায়গা করে নেয় উরুগুয়ে।

অবশ্য সবার দৃষ্টি থাকবে রোনালদোর ওপর। আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ১১৭ গোলের মালিক পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ ও গোলের রেকর্ডটা নিজের করে নিয়েছেন। এবার বিশ্বকাপে সফল হওয়ার সুযোগ।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর