আপনি পড়ছেন

আর মাত্র তিন দিন পরেই বিশ্বকাপের গ্রুপ-সি এর ম্যাচে আর্জেন্টিনা এবং মেক্সিকো পরস্পরের মুখোমুখি হবে। এই ম্যাচটি আর্জেন্টিনার জন্য জীবনমরণের লড়াই হিসেবে আবির্ভূত হচ্ছে। গ্রুপের চারটি দলের মধ্যে পয়েন্ট টেবিলের নীচে অবস্থান করছে শিরোপাপ্রত্যাশী দলটি। আর্জেন্টাইন ফুটবলাররা ২৭ নভেম্বরের ম্যাচটি নিয়ে উৎকণ্ঠায় আছেন কিনা তা এখনই বলা যাচ্ছে না, কিন্তু তাদের ভক্তরা যে ব্যাপক উৎকণ্ঠার মধ্যে সে বিষয়ে এখনই নিশ্চিত করে বলে দেওয়া যায়।

mexico vs argentina three days before the game the war began but with a fight between fansমেক্সিকো-আর্জেন্টিনা ম্যাচের আগে ভক্তদের মধ্যে যুদ্ধ শুরু

এদিকে কাতারের রাস্তায় আর্জেন্টিনা এবং মেক্সিকোর ভক্তদের সহিংসতায় জড়িয়ে পড়তে দেখা গেছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, রাজধানী দোহার রাস্তায় আর্জেন্টিনার একদল ভক্তদের দেখে মেক্সিকোর সমর্থকরা লিওনেল মেসির নাম করে বিভিন্ন অপমানজনক কথাবার্তা বলতে থাকে। অপরদিকে আর্জেন্টিনার ভক্তরাও ছেড়ে কথা বলেননি। তারাও এই অপমানে জবাব দিতে চেষ্টা করেন ফলে দুই দলের ভক্তরা পরস্পরের সঙ্গে হাতাহাতি, মারামারিতে জড়িয়ে পড়েন। যদিও এ বিষয়ে পুলিশের কাছে কোনো অভিযোগ জানানো হয়নি, কিন্তু কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। 

২৭ নভেম্বর, রোববার কাতারের লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিরুদ্ধে মাঠে নামবে দুই বারের বিশ্বকাপ শিরোপাজয়ী আর্জেন্টিনা। কিন্তু ম্যাচের তিন দিন আগেই দুই দলের সমর্থকদের মধ্যে যে যুদ্ধংদেহী অবস্থা বিরাজ করছে তাতে ম্যাচের দিন কী হবে তা নিয়ে এখনই দুশ্চিন্তায় পড়ে গেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এছাড়া মেক্সিকো-পোল্যান্ড ম্যাচে স্টেডিয়ামে মেক্সিকোর সমর্থকদের উস্কানিমূলক আচরণ নিয়ে একটি তদন্তও শুরু করেছে ফিফা। স্বাভাবিকভাবেই আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচেও তাদের আরও আগ্রাসী ভূমিকায় দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে। সেদিন ৮০ হাজার দর্শকদের উত্তেজনা কীভাবে সামাল দেওয়া যাবে তা অবশ্য ম্যাচের দিনই দেখা যাবে। তবে এই ম্যাচে জয়ের মাধ্যমে উভয় দলের ফুটবলারদের পাশাপাশি ভক্তরাও নিজেদের পছন্দের দলকে দ্বিতীয় রাউন্ডে দেখতে আগ্রহী হবে।     

এদিকে পোল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করার পর মেক্সিকো অন্তত আর্জেন্টিনার চেয়ে ভালো অবস্থানে আছে। মেক্সিকোর গোলকিপার গুইলারমো ওচোয়া একটি পেনাল্টি কিক সেভ করতে পেরেছিলেন। অপরদিকে সৌদি আরবের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয়ের পর বিশ্বকাপের প্রথম অঘটনের জন্ম দেয় আর্জেন্টিনা। এখন মেক্সিকোর বিরুদ্ধে ম্যাচটিতে জয় ভিন্ন অন্য কিছু কল্পনাও করতে পারবে না আর্জেন্টাইন ফুটবলাররা। এই ম্যাচে হারলে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার ঝুঁকিতে থাকবে আর্জেন্টিনা।  

উল্লেখ্য, ৩ পয়েন্ট নিয়ে সি গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সৌদি আরব। পোল্যান্ড এবং মেক্সিকো উভয় দলই এক পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে আছে। অথচ শিরোপাপ্রত্যাশী এবং গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল আর্জেন্টিনা পয়েন্ট টেবিলের একদম তলানিতে রয়েছে। প্রথম ম্যাচে হেরে যাওয়ার কারণে কোনো পয়েন্টই অর্জন করতে পারেনি তারা।  

সূত্র: মার্কা

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর