আপনি পড়ছেন

আগামী ১০ ডিসেম্বর নয়া পল্টনে সমাবেশ করতে চায় বিএনপি। এ জন্য পুলিশের কাছে অনুমতিও চাওয়া হয়েছে। তবে দলটিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

asaduzzaman khan kamal 8স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দিতে পুলিশকে বলেছি।

নয়া পল্টনে সমাবেশের অনুমতি চেয়ে গত ১৫ নভেম্বর ডিএমপিতে আবেদন করে বিএনপি। ডিএমপি কমিশনারের সাথে তাদের একটি প্রতিনিধি দল দেখাও করে। কিন্তু এখনো অনুমতি পায়নি দলটি।

এদিকে নয়া পল্টনে সমাবেশ করতে অনড় অবস্থানে আছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনেই সমাবেশ করব।

দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “আমরা নয়া পল্টনেই সমাবেশ করব। অনুমতি দিলেও করব, না দিলেও করব।

সদরঘাটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দিতে পুলিশ কমিশনারকে বলেছি। কিন্তু কোনো ভায়েলেন্স, প্রতিবন্ধকতা, জনদুর্ভোগ করা যাবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির রাজনীতি করার অধিকার রয়েছে। তারা নিয়ম মেনে গঠনমূলক রাজনীতি করবে। তাতে আমাদের বাধা দেওয়ার কিছু নেই। তারা যদি নিয়ম ভঙ্গ করে কিছু করে সেখানে আমাদের অবজেকশন থাকে। তারা সারা দেশে সমাবেশ করেছে, আমরা তাদেরকে কখনো মানা করিনি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর