আপনি পড়ছেন

তিনি আছেন বলেই আশাটা এখনো ছাড়েনি আর্জেন্টিনা। আজ রাত ১টায় মেক্সিকোর বিপক্ষে মাঠে নামবে আকাশি সাদারা। শেষ ষোলোতে যেতে হলে এই ম্যাচে জিততে হবে আর্জেন্টিনার। এমন কঠিন পথে মেসি কি পারবেন কান্ডারি হতে?

messi 1মেক্সিকো ম্যাচের আগে মেসির অনুশীলন

ভুলটা আগেই করে আর্জেন্টিনা। সুযোগ ছিল সৌদি আরবের কাছ থেকে তিন পয়েন্ট নেওয়ার। কিন্তু আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি হয়তো ভেবে নেন সৌদি আরবের বিপক্ষে ডিমেতালে খেললেই হয়ে যাবে। কিন্তু এমন মনে করাটাই তাদের বিপদ ডেকে আনলো। আর প্রথম ম্যাচেই সৌদির কাছে ২-১ গোলে হেরে বসে। অবশ্য ভুলটা পরে টের পান তিনি।

এক ম্যাচ হারার পর একই গ্রুপের মেক্সিকো ও পোল্যান্ড ম্যাচটি ড্র হওয়ায় আরও বিপদে পড়ে মেসিরা। বলতে পারেন বাদের মুখেই। কেননা পরের রাউন্ডে যেতে হলে তাদের বাকি দুই ম্যাচ জেতা ছাড়া বিকল্প রাস্তা কম। আজ তার একটি পরীক্ষা।

যদিও হাল ছাড়েনি আর্জেন্টিনা। সংবাদ সম্মেলনে কোচ লিওনেল স্কালোনি বলেন, 'ম্যাচের আগে আমাদের ফেভারিট হিসেবে বিবেচনা করা হচ্ছিল, কিন্তু বিশ্বকাপে এই ধরনের ঘটনা ঘটতে পারে। এই ম্যাচে যে ব্যাপারগুলো ভালোভাবে কাজে লাগেনি, তা নিয়ে কাজ করতে হবে।'

এমন দুঃসময়ে মেসির পানে চেয়ে আর্জেন্টিনা। ২০১৮ বিশ্বকাপে তো মূল পর্বের টিকিট কাটা নিয়েই শঙ্কা ছিল। শেষ ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে হ্যাটট্রিক করে মেসি একাই আর্জেন্টিনাকে মূল আসরে নিয়ে যান।

এরপর গত বছর কোপা আমেরিকা জয়েও মেসির দারুণ অবদান ছিল। তার আগে ২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার ফাইনালে উঠার কারিগরও ছিলেন মেসি।

গুগল নিউজে আমাদের প্রকাশিত খবর পেতে এখানে ক্লিক করুন...

খেলাধুলা, তথ্য-প্রযুক্তি, লাইফস্টাইল, দেশ-বিদেশের রাজনৈতিক বিশ্লেষণ সহ সর্বশেষ খবর