আপনি পড়ছেন

মানসম্মত সেবা দিতে না পারায় গত জুন মাসে গ্রামীণফোনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। নিষেধাজ্ঞার পাঁচ মাসের মাথায় সেবার মান বেড়েছে জানিয়ে পুনরায় সিম বিক্রির অনুমতি চেয়েছে গ্রামীণফোন। অনুমতি চেয়ে গত বৃহস্পতিবার বিটিআরসিকে একটি চিঠি পাঠিয়েছেন গ্রামীণফোন সিইও ইয়াসির আজমান।

grameenphone 1সিম বিক্রি করতে চায় গ্রামীণফোন

চিটিতে গ্রামীণফোনের সিইও বলেন, সিম বিক্রির নিষেধাজ্ঞার পর বিটিআরসি এবং খাতের স্টেকহোল্ডারদের সঙ্গে গ্রামীণফোন নিরবিচ্ছিন্নভাবে কাজ করছে। এতে যেখানে সেবার মান উন্নয়নের প্রয়োজন সেখানেই কাজ করা হয়েছে। সেবার মানে বিটিআরসির দেওয়া কেপিআই এবং গ্রামীণফোনের প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হয়েছে।

চিঠিতে তিনি আরও বলেন, দেশের অনেক জায়গায় টেলিযোগাযোগ নেটওয়ার্ক শুধুমাত্র গ্রামীণফোনের রয়েছে। সেখানে নাগরিকরা ডিজিটাল সংযোগ থেকে বঞ্চিত হচ্ছেন।

বিটিআরসিকে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করায় চিঠিতে গ্রামীণফোনের আরোপিত সিম বিক্রির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেন ইয়াসির আজমান।

উল্লেখ্য, মানসম্মত সেবা দিতে না পারায় গত জুন মাসে গ্রামীণফোনের সব ধরনের সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দেয় বিটিআরসি। এরপর গত সেপ্টেম্বরে নিষেধাজ্ঞা কমিয়ে শুধু পুরোনো সিম বিক্রির অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু ৬ নভেম্বর সে অনুমতিও প্রত্যাহার করে নেয় বিটিআরসি।