আপনি পড়ছেন

সৌদি আরবের বিপক্ষে ম্যাচের পর গুঞ্জন ছড়ায়, ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি। এজন্য গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে নাও দেখা যেতে পারে প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি তারকাকে। অবশ্য এই গুঞ্জন তুড়ি মেরে উড়িয়ে দিয়েছেন আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্ক্যালোনি। তিনি জানিয়েছেন পুরোপুরি সুস্থ আছেন আর্জেন্টিনা দলের অধিনায়ক।

messi argentina 14আজ মেসির ওপর বাড়তি প্রত্যাশা থাকবে সমর্থকদের

স্ক্যালোনির এমন কথার পর আর বোঝার বাকি নেই, মেক্সিকোর বিপক্ষে আসন্ন ম্যাচে খেলতে যাচ্ছেন মেসি। সেটা আর্জেন্টিনার ভক্তদের জন্য একই সাথে দুটি সুখবর হয়ে আনতে যাচ্ছে। কারণ এদিন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ডে ভাগ বসাতে যাচ্ছেন বার্সেলোনার সাবেক তারকা ফরওয়ার্ড।

সৌদি আরবের বিপক্ষে বিশ্বকাপে নিজের ২০তম ম্যাচ খেলবেন মেসি। বিশ্বমঞ্চে এতদিন আর্জেন্টিনার হয়ে ২১ ম্যাচ খেলে এককভাবে শীর্ষে ছিলেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি ম্যারাডোনা। আজ বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে মেসি নামলে সে রেকর্ডটার আর সাবেক তারকার একার দখলে থাকবে না।

সৌদি আরবের কাছে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে আর্জেন্টিনা। তাই রাউন্ড অব সিক্সটিনে যেতে হলে অগ্নিপরীক্ষা দিতে হবে লা আলবিসেলেস্তেদের। অপ্রত্যাশিতভাবে দক্ষিণ আমেরিকান জায়ান্টরা গ্রুপ পর্বের বাঁধা না ডিঙাতে পারলেও ম্যারাডোনার রেকর্ডটা ভাঙার সুযোগ ঠিকই পাচ্ছেন মেসি। কারণ গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় তথা শেষ ম্যাচে আগামী ১ ডিসেম্বর পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

এবারের বিশ্বকাপে ইতোমধ্যে আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন মেসি। সৌদি আরবের বিপক্ষে মাঠে নেমে ইতিহাসের চতুর্থ ফুটবলার হিসেবে সর্বোচ্চ পাঁচটি বিশ্বকাপ খেলার কীর্তি গড়েন পিএসজি তারকা। পরবর্তীতে পর্তুগালের হয়ে খেলতে নেমে এই তালিকায় জায়গা করে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো।